বঙ্গবন্ধু’ বায়োপিকের সংগীত পরিচালনায় শান্তনু মৈত্র?

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের মহরত অনুষ্ঠিত হয়েছে। ২১ জানুয়ারি মুম্বাইয়ের দাদাসাহেব ফালকে চিত্রনাগরী স্টুডিওতে মহরত অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘বঙ্গবন্ধু’ সিনেমার পরিচালনা করছেন শ্যাম বেনেগালে। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনের অংশ হিসেবে সিনেমাটি বাংলাদেশ ও ভারত যৌথ প্রযোজনা করেছে। বায়োপিকে বঙ্গবন্ধুর চরিত্রটিতে অভিনয় করবেন আরিফিন শুভ। অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা শেখ ফজিলাতুন নেসার ভূমিকায় অভিনয় করবেন। আর নুসরাত ফারিয়া বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার ভূমিকায় অভিনয় করবেন।

বায়োপিকে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্ব পেয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

ভারতের কিংবদন্তি সুরকার শান্তনু মৈত্র ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের সংগীত পরিচালক হিসেবে কাজ করছেন। এমনটাই জানা গেছে ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে। যদিও অফিশিয়ালি এমন ঘোষণা আসেনি। ব্যক্তিগতভাবেও তিনি বঙ্গবন্ধুর অত্যন্ত গুণগ্রাহী, শেখ মুজিবের প্রতি অপরিসীম শ্রদ্ধাবোধও তার এই চ্যালেঞ্জ গ্রহণের সিদ্ধান্তকে প্রভাবিত করেছে বলে জানা গেছে।

মুম্বাইয়ের ফিল্ম সিটিতে প্রথম পর্বের শুটিং হবে। প্রথম পর্বের শুটিং চলবে ১০০ দিন। বাংলাদেশে দ্বিতীয় পর্বের শুটিং অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here