বঙ্গবন্ধু বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট সিরিজের স্পন্সর লাভেলো

স্টাফ রিপোর্টার :  বাংলাদেশ ক্রিকেট দলের আন্তর্জাতিক সিরিজে প্রথমবারের মতো সম্পৃক্ত হতে যাচ্ছে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া লাভেলো আইসক্রিম। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের বাংলাদেশ সফরে অনুষ্ঠিত হতে যাওয়া ‘বঙ্গবন্ধু বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট সিরিজ ২০২১’ এর প্রধান পৃষ্ঠপোষক বা টাইটেল স্পন্সর হিসেবে থাকছে লাভেলো আইসক্রিম। পাশাপাশি সহযোগিতায় বা পাওয়ার্ড বাই হিসেবে থাকছে ওয়ালটন।

জাতির পিতার জন্মশতবর্ষে অনুষ্ঠিত হতে যাচ্ছে বলেই বঙ্গবন্ধকে সম্মান জানিয়ে এই সিরিজের নাম রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট সিরিজ ২০২১’। আর এই সিরিজ আয়োজনে পৃষ্ঠপোষক হিসেবে দেশের স্বনামধন্য দুই প্রতিষ্ঠান লাভেলো আইসক্রিম ও ওয়ালটন থাকার কারণে সিরিজটির নাম রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট সিরিজ ২০২১ প্রেজেন্টেট বাই- লাভেলো আইসক্রিম, পাওয়ার্ড বাই-ওয়ালটন। সিরিজটির টাইটেল ও গ্রাউন্ড ব্র্যান্ডিং এর দায়িত্ব পালন করছে স্বনামধন্য বিজ্ঞাপনী সংস্থা ‘মাত্রা’

সিরিজে থাকবে তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ ও দুইটি টেস্ট ম্যাচ। খেলাগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে রাজধানী ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়াম চট্টগ্রামে। প্রথম দুইটি ওডিআই ম্যাচ অনুষ্ঠিত হবে ২০ ও ২২ জানুয়ারি, ঢাকাতে এবং শেষটি ২৫ জানুয়ারি চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে যথাক্রমে বাংলাদেশ টেলিভিশন, টি-স্পোর্টস ও নাগরিক টিভি। করোনার দুঃসময় বলে সিরিজটি আয়োজিত হচ্ছে বায়োসিকিউরিটি প্রোটোকলের মাধ্যমে। ফলে খেলোয়ার ও খেলা সংশ্লিষ্ট কর্মীরা থাকবে করোনা থেকে নিরাপদ।

এ সংবাদ দেশজুড়ে জানাতে ১৬ জানুয়ারি, দুপুর ১২টায় রাজধানী ঢাকার বিজিবি ব্যানকুয়েট হল, ধানমন্ডিতে আয়োজন করা হয় এক সংবাদ সম্মেলন।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে পুরো বিষয়টি তুলে ধরেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিইও নিজামউদ্দিন চৌধুরী।

এসময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও চেয়ারম্যান (মিডিয়া কমিটি) মোহাম্মদ জালাল ইউসুফ, সিরিজের টাইটেল স্পন্সর লাভেলো আইসক্রিমের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো: একরামুল হক, সিরিজের পাওয়ার্ড বাই ওয়ালটনের এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম, সিরিজের টাইটেল ও গ্রাউন্ড ব্র্যান্ডি রাইটস হোল্ডার মাত্রার পক্ষে সানাউল আরেফিন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে দুই পৃষ্ঠপোষক সংস্থার পক্ষ থেকে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবার রহমানের জন্মশতবর্ষে ‘মুজিববর্ষে’ বঙ্গবন্ধুকে সম্মান জানিয়ে আয়োজিত এই সিরিজে এবং করোনার দুঃসময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পাশে থাকতে পেরে তারা গর্বিত। এই সিরিজ ছাড়াও ভবিষ্যতে আয়োজিত বাংলাদেশ ক্রিকেট দলের অন্যান্য সিরিজেও তারা পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও করোনার এই দুঃসময়ে স্বাস্থ্যবিধি মেনে কিভাবে সিরিজ আয়োজন করা হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সেই পরিকল্পনর বিষয়টি তুলে ধরা হয়। সিরিজের টাইটেল ও গ্রাউন্ড ব্র্যান্ডিং রাইটস হোল্ডার বিজ্ঞাপনী সংস্থা মাত্রা’র পক্ষ থেকে সানাউল আরেফিন বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও পৃষ্ঠপোষক সংস্থাকে ধন্যবাদজ্ঞাপন করে দেশের ক্রিকেট উন্নয়নে তাদের ধারাবাহিক অবস্থানের বিষয়টি তুলে ধরেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here