ফারুককে উদ্দেশ্য করে যা বললেন ওমর সানি

ডেস্ক রিপোর্ট : মিশা সওদাগর ও জায়েদ খানকে বয়কটের দাবিতে উত্তপ্ত বিএফডিসি। ১৮ সংগঠন ও সদস্যপদ বঞ্চিত শিল্পীদের এই দাবির বিপরীতে রবিবার, ১৯ জুলাই সংবাদ সম্মেলনও করেছে চলচ্চিত্র শিল্পী সমিতির নেতারা। বিষয়গুলো নিয়ে মুখ খুলেছেন অনেক তারকারা। কথা বলেছেন মিয়া ভাই হিসেবে খ্যাত চিত্রনায়ক ফারুকও।

সম্প্রতি ১৮ সংগঠন মিশা ও জায়েদকে বয়কট করার পর ফারুকের দেওয়া একটি বক্তব্য ফেসবুকে ভাইরাল হয়। সে ভিডিওতে ফারুক বলেন, ‘শিল্পীকে অবাঞ্ছিত বয়কট করার অধিকার পৃথিবীর কারও নেই। এবার সে প্রসঙ্গে চিত্রনায়ক ফারুককে উদ্দেশ্য করে কথা বললেন চিত্রনায়ক ওমর সানী।

তিনি বলেন, একসময় ১৮ সংগঠনের মানে, চলচ্চিত্র পরিবারের প্রধান ছিলেন নায়ক ফারুক সাহেব। তখন যে কোনও একটি কারণে শাকিব খানকে বয়কট এবং অবাঞ্ছিত ঘোষণা করেছিলেন তারা। অনেকদিন পর ১৮ সংগঠন সবাই মিলে মিশা ও জায়েদ খানকে বয়কট এবং অবাঞ্ছিত ঘোষণা করেছে।

এই মুহূর্তে এসে আমাদের ফারুক সাহেব বললেন, শিল্পীকে অবাঞ্ছিত বা বয়কট করার অধিকার পৃথিবীর কারও নেই। একটু ভেবে দেখেন বড় ভাই, শাকিব যখন অবাঞ্ছিত হন তখন কি ও শিল্পী ছিলেন না? আপনি বলেছেন, চলচ্চিত্রের জন্য সময় নষ্ট করেছেন। বড় ভাই এই চলচ্চিত্রের জন্যই আপনাকে সবাই চিনে এবং আজকে আপনি এমপি হয়েছেন।

আপনি বলেছেন, রাজনীতির জন্য এবং বঙ্গবন্ধুর জন্য আপনার সময় নষ্ট হয়েছে। অসমাপ্ত কথা- জাতির পিতার দেশে আজকে আপনি আওয়ামী লীগের এমপি। মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে বিশ্বাস করে এমপি বানিয়েছেন। একটু ভেবে দেখেন, কাদের জন্য চরম অগোছালো কথা বললেন। আমার ব্যর্থতা, আমার চরম পিক টাইমে আপনাকে চলচ্চিত্রে খুব একটা পাইনি।

উল্লেখ্য, ‘স্বার্থবিরোধী কর্মকাণ্ড’র দায়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির প্রধান দুই ব্যক্তি মিশা সওদাগর ও জায়েদ খানকে ‘বয়কট’ করেছে চলচ্চিত্রের ১৮টি সংগঠন। বুধবার, ১৫ জুলাই বিএফডিসির জহির রায়হান কালার স্টুডিওতে সংবাদ সম্মেলন করে এমন সিদ্ধান্তের কথা জানান সংশ্লিষ্ট সংগঠনের নেতারা। যার নেতৃত্বে ছিল প্রযোজক পরিবেশক সমিতি।

এরপর রবিবার শিল্পী সমিতির নেতাদের বিরুদ্ধে মানববন্ধন করেন সমিতির সদস্যপদ হারানো ১৮৪ সদস্য। এগুলো নিয়ে রবিবার সংবাদ সম্মেলন করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। জানায়, ৭ দিনের মধ্যে বয়কট প্রত্যাহার করা না হলে কর্মবিরতিতে যাবেন শিল্পীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here