প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

স্টাফ রিপোর্টার : প্রগতি লাইফ ইস্যুরেন্স লিমিটেড গত ৩১ ডিসেম্বর ২০১৮ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ৩০ শতাংশ লভ্যাংশ দেবে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ ও বাকী ১৫ শতাংশ বোনাস।

বৃহস্পতিবার, ২০ জুন অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বীমা আইন ২০১০ অনুসারে কোম্পানির পরিশোধিত মূলধন বাড়ানো ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে এই বোনাস ইস্যু করা হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

আগামী বুধবার, ২৫ আগস্ট সকাল ১১টায় রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশনের কেআইবিসি অডিটোরিয়ামে প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।একই পর্ষদ সভায় কোম্পানির প্রধান কার্যালয়ের জন্য গুলশানে জমির কেনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর জন্য কোম্পানিটি ১০ কাঠা জমি কিনবে। ইতোমধ্যে জমি জমি কেনার লক্ষে সংবাদপত্রে বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে প্রগতি লাইফ।

এজিএমে অংশ নেওয়া ও লভ্যাংশ প্রাপ্তির যোগ্যতা নির্ধারণে কোম্পানিটি রেকর্ড তারিখ নির্ধারণ করেছে ১৭ জুলাই, বুধবার। অর্থাৎ ওই তারিখে যাদের বিও হিসাবে শেয়ার থাকবে, তারাই কেবল এজিএমে যোগ দেওয়া ও লভ্যাংশ পাওয়ার যোগ্য বিবেচিত হবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here