পুঁজিবাজারের উন্নয়নে ডিএসই ও সিএফএ সোসাইটির মধ্যে চুক্তি

স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জ ও সিএফএ সোসাইটি বাংলাদেশ দেশের আর্থিক বাজারের উন্নয়নে দীর্ঘমেয়াদী সহযোগী সম্পর্ক স্থাপন এবং একই সাথে বাজারে অনুশীলনকারীদের উচ্চতর প্রশিক্ষণ এবং নৈতিক মান উন্নত করতে আগ্রহী।

এরই অংশ হিসেবে বুধবার, ১১ ডিসেম্বর ডিএসই ও সিএফএ সোসাইটি বাংলাদেশের মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়।

সমঝোতা স্মারকে ডিএসই’র পক্ষে স্বাক্ষর করেন ডিএসই’র ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মতিন পাটওয়ারী। এবং সিএফএ সোসাইটি বাংলাদেশের পক্ষে স্বাক্ষর করেন সিএফএ সোসাইটির প্রেসিডেন্ট শহিদুল ইসলাম।

এই সমঝোতা স্মারকের আওতায় পুঁজিবাজারের উন্নয়নের জন্য ডিএসই এবং সিএফএ সোসাইটি বাংলাদেশ যৌথভাবে বিভিন্ন প্রশিক্ষণ, সেমিনার, ওয়ার্কশপ, সম্মেলন, উন্নয়ন কর্মসূচী, প্রকল্প/নীতি গবেষণা করবে। এছাড়াও সিএফএ সোসাইটি বাংলাদেশ সিএফএ এর বৃত্তি প্রোগ্রামে ডিএসই’র কর্মকর্তাদের অন্তর্ভূক্তির ব্যবস্থা করবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ডিএসই’র মহা ব্যবস্থাপক মো. ছামিউল ইসলাম, উপ মহাব্যস্থাপক মো. শফিকুর রহমান ও সিনিয়র ম্যানেজার, মুহাম্মদ রনি ইসলাম এবং সিএফএ ইন্সটিটিউট এর উপদেষ্টা, প্রাক্তন প্রেসিডেন্ট এবং ওয়ারলেনকাউর্ট লিমিটেড (Warlencourt Limited) এর সিইও পল্ স্মিথ এবং সিএফএ সোসাইটির ভাইস প্রেসিডেন্ট নাজমুল আহসান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here