পিএসজিকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে রিয়াল

রোমাঞ্চকর ম্যাচ জয় করে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে পিএসজির মাঠে ১-০ গোলে হারলেও দ্বিতীয় লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-১ গোলের দারুণ জয়ে শেষ আটে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা। হ্যাটট্রিক করে সব আলো নিজের করে নিয়েছেন করিম বেনজিমা। পিএসজিকে প্রথমার্ধে এগিয়ে নিয়েছিলেন কিলিয়ান এমবাপ্পে।

দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের জয় লস ব্লাংকোসদের। প্রথম লেগে এক গোলে এগিয়ে থাকায় কিছুটা সুবিধাজনক অবস্থানে ছিল পিএসজি। তবে ঘরের মাঠে রিয়াল মাদ্রিদ যেন স্বরূপে। শুরুতেই আক্রমণাত্মক ভঙ্গিতে কার্লো আনচেলত্তির শিষ্যরা। তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে ম্যাচে ফেরে পিএসজি। ৮ ও ১৩ মিনিটে দু’দফা রিয়াল মাদ্রিদকে রক্ষা করেন থিবো কোর্তুয়া। দু’বারই হতাশ হতে হয় কিলিয়ান এমবাপ্পেকে।  তবে ৩৯ মিনিটে এমবাপ্পেকে আর আটকাতে পারেননি থিবো কোর্তুয়া। দারুণ গোলে পিএসজিকে এগিয়ে নেন ফরাসি এই ফরোয়ার্ড। নেইমারের পাসে অফ সাইড ফাঁদ ভেঙে বলের নিয়ন্ত্রণ নিয়ে বক্সে ঢুকে ডান পায়ের গতির শটে কাছের পোস্টে লক্ষ্যভেদ করেন তিনি।

দ্বিতীয়ার্ধের পুরোটাই রিয়াল মাদ্রিদের। ম্যাচে ফিরতে মরিয়া স্বাগতিকরা ৬১ মিনিটে করিম বেনজিমার গোল ম্যাচে ফেরার আভাস দেয়। এরপর ৭৬ ও ৭৮ মিনিটে দুই গোলে উড়ে যায় পিএসজি। হ্যাটট্রিক পূরণ করেন করিম বেনজিমা। শেষ দিকে মেসি-এমবাপ্পেদের প্রচেষ্টা গোলে পরিণত না হলে দুর্দান্ত জয়ের আনন্দে ভাসে রিয়াল মাদ্রিদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here