পাবনায় ডেলিভারি ইউনিট স্থাপন করবে ক্রাউন সিমেন্ট

এম আই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড (ক্রাউন সিমেন্ট) পাবনা জেলার বেড়া উপজেলার কাজিরহাটে একটি স্বয়ংক্রিয় আপলোডিং ও ডেলিভারি ইউনিট স্থাপন করবে।

মঙ্গলবার, ২৫ মে অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। গত ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২১-মার্চ’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনায় আয়োজিত ওই বৈঠকে প্রতিবেদন অনুমোদন এবং সমুদ্রগামী একটি জাহাজ বিক্রিরও সিদ্ধান্ত হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

আলোচিত ইউনিটের জন্য জমি কেনা, অবকাঠামো নির্মাণ ও যন্ত্রপাতি স্থাপনে আনুমানিক ৩১ কোটি টাকা ব্যয় হবে। চলতি বছরের জুলাই মাসে স্থাপনার কাজ শুরু হতে পারে।

কোম্পানিটি ব্যবহারযোগ্য মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তার মালিকানাধীন এমভি ক্রাউন ভিক্টোরি নামের একটি মাদার ভেসেল বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। এর আনুমানিক মূল্য ২৮ কোটি টাকা।

এদিকে প্রকাশিত আর্থিক প্রতিবেদনে দেখা যায়, সর্বশেষ প্রান্তিকে কোম্পানিটির মুনাফা ও ইপিএসে বড় উল্লম্ফন হয়েছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭০ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ২৯ পয়সা।

অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪ টাকা ৭৩ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ছিল ১ টাকা ৬০ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here