পাঁচ কোম্পানির ৪২৭ কোটি টাকার লভ্যাংশ ঘোষণা

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির পরিচালনা পর্ষদ ২০২০-২১ অর্থবছরের ব্যবসায় সোমবার, ১৮ অক্টোবর ৪২৬ কোটি ৬৬ লাখ টাকার নগদ ও বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এরমধ্যে নগদ লভ্যাংশ ৪০৯ কোটি ৩৩ লাখ টাকার ও বোনাস লভ্যাংশের পরিমাণ ১৭ কোটি ৩৩ লাখ টাকা। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে কোম্পানিগুলোর প্রকাশিত আর্থিক হিসাব থেকে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হচ্ছে- এমজেএল বিডি, ডরিন পাওয়ার জেনারেশন, তিতাস গ্যাস, বিডি ল্যাম্পস ও তৌফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইনক্রীম।

এমজেএল বিডি : কোম্পানিটি থেকে ৫৫% নগদ লভ্যাংশ হিসেবে শেয়ারপ্রতি ৫.৫০ টাকা করে মোট ১৭৪ কোটি ২১ লাখ টাকা শেয়ারহোল্ডারদের মাঝে বিতরন করা হবে।

ডরিন পাওয়ার : কোম্পানিটি থেকে ১৩% নগদ লভ্যাংশ (উদ্যোক্তা/পরিচালক ব্যতিত) হিসেবে শেয়ারপ্রতি ১.৩০ টাকা করে মোট ৬ কোটি ২৭ লাখ টাকা শেয়ারহোল্ডারদের মাঝে বিতরন করা হবে। আর ১২ শতাংশ হারে ১৭ কোটি ৩৩ লাখ টাকার বোনাস শেয়ার বিতরন করা হবে। যাতে একই পরিমাণ পরিশোধিত মূলধন বাড়বে। অর্থাৎ মোট ২৩ কোটি ৬০ লাখ টাকার লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

তিতাস গ্যাস : কোম্পানিটি থেকে ২২% নগদ লভ্যাংশ হিসেবে শেয়ারপ্রতি ২.২০ টাকা করে মোট ২১৭ কোটি ৬৩ লাখ টাকা শেয়ারহোল্ডারদের মাঝে বিতরন করা হবে।

বিডি ল্যাম্পস : কোম্পানিটি থেকে ২০% নগদ লভ্যাংশ হিসেবে শেয়ারপ্রতি ২.০০ টাকা করে মোট ১ কোটি ৮৭ লাখ টাকা শেয়ারহোল্ডারদের মাঝে বিতরন করা হবে।

লাভেলো আইসক্রীম : কোম্পানিটি থেকে ১১% নগদ লভ্যাংশ হিসেবে শেয়ারপ্রতি ১.১০ টাকা করে মোট ৯ কোটি ৩৫ লাখ টাকা শেয়ারহোল্ডারদের মাঝে বিতরন করা হবে।

উল্লেখ্য, শেয়ারপ্রতি ১.১০ টাকা লভ্যাংশ ঘোষণা করা লাভেলোর শেয়ার দর রয়েছে ৩৫.৮০ টাকায়। এছাড়া শেয়ারপ্রতি ২.২০ টাকা লভ্যাংশ ঘোষণা করা তিতাস গ্যাসের ৪২.২০ টাকায়, শেয়ারপ্রতি ৫.৫০ টাকা ঘোষণা করা এমজেএল বিডির ৯৬.৮০ টাকায়, শেয়ারপ্রতি ২ টাকা ঘোষণা করা বিডি ল্যাম্পসের ২৩৩.৮০ টাকায় ও শেয়ারপ্রতি ২.৫০ টাকা ঘোষণা করা ডরিন পাওয়ারের শেয়ার দর রয়েছে ৭৮.১০ টাকায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here