পাঁচ কোম্পানির লেনদেন সীমা উন্মুক্ত

স্টাফ রিপোর্টার: ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষণা দেয়ার কারণে নিয়মানুযায়ী ৫ কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো সার্কিট ব্রেকার দেয়া হয়নি। চলছে উন্মুক্ত লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্যারামাউন্ট টেক্সটাইল:৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীরাদের জন্য ৭ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাসসহ মোট ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেডের পরিচালনা পর্ষদ।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, আলোচিত বছরে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে (ইপিএস) ২ টাকা ১৫ পয়সা। গত বছর কোম্পানিটির বেসিক ইপিএস হয়েছিল ১ টাকা ৯২ পয়সা। আর রিস্টেটেড ইপিএস ১ টাকা ৭৪ পয়সা।

গত ৩০ জুন তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ৭৮ পয়সা।

আগামী ৮ ডিসেম্বর সকাল ১০টায় গুলশানের স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

সামিট পাওয়ার :৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীরাদের জন্য ৩০ শতাংশ নগদ  লভ্যাংশ ঘোষণা করেছে সামিট পাওয়ার লিমিটেড-(এসপিএল) এর পরিচালনা পর্ষদ।  কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, আলোচিত বছরে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে (ইপিএস) ৪ টাকা ৪০ পয়সা। যা আগের বছর একই সময় ছিল ৩.৭৬ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ০.৬৪ টাকা বা ১৭.০২ শতাংশ।

গত ৩০ জুন তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩১ টাকা ২৬পয়সা।

আগামী ৯ ডিসেম্বর সকাল সাড়ে ১১ টায় খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ কম্পপ্লেক্সে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

স্কয়ার টেক্সটাইল : ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীরাদের জন্য ২০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক সহ মোট ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে স্কয়ার টেক্সটাইল লিমিটেডের পরিচালনা পর্ষদ।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৪৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২.১৯ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ০.২৪ টাকা বা ১০.৯৫ শতাংশ।

শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৯.৬৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.২৯ টাকা।

আগামী ২০ ডিসেম্বর সকাল ১১টায় ঢাকা ক্লাবে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম)  অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ২৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

স্কয়ার ফার্মা : ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীরাদের জন্য ৩৬ শতাংশ ক্যাশ এবং ৭ শতাংশ স্টক সহ মোট ৪৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পরিচালনা পর্ষদ।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১৫.৭২ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১৪.৪৩ টাকা।সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ১.২৯ টাকা বা ৮.৯৩ শতাংশ।

শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭৮.৪১ টাকা। এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১৩.৫৭ টাকা।

আগামী ২০ ডিসেম্বর সকাল ১০টায় ঢাকা ক্লাবে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ২৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

বিকন ফার্মা: ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য  ৬ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে বিকন ফার্মা লিমিটেডের পরিচালনা পর্ষদ।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৪৫ টাকা।সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ০.১০ টাকা বা ২২.২২ শতাংশ।

শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১২.৯৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৩০ টাকা।

আগামী ৯ ডিসেম্বর সকাল ১১টায় কারখানা প্রাঙ্গনে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here