পতনে শেষ উভয় শেয়ারবাজারের লেনদেন

স্টাফ রিপোর্টার : মঙ্গলবার, ১৬ এপ্রিল পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে উভয় পুঁজিবাজারের লেনদেন। কমেছে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর। এবং ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণ কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার২৪৮ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২১২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৮৭৬ পয়েন্টে।

ডিএসইতে মঙ্গলবার টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৬৯ কোটি ৯১ লাখ ৩৮ হাজার টাকার। যা গত কার্যদিবস থেকে ২৭ কোটি টাকা কম। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ২৯৬ কোটি ২ লাখ ৩৫ হাজার টাকা।

মঙ্গলবার ডিএসইতে ৩৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৭ শতাংশ বা ৫৯টির, কমেছে ৭৪ শতাংশ বা ২৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৯ শতাংশ বা ৩২টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৯৪ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ১৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here