নয় কোম্পানির লেনদেনে সার্কিট ব্রেকার নেই

স্টাফ রিপোর্টার: ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষণা দেয়ার কারণে নিয়মানুযায়ী ৯ কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো সার্কিট ব্রেকার দেয়া হয়নি। চলবে উন্মুক্ত লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জাহিন টেক্স : ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে জাহিন টেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬০ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ০.৭৩ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৪.৯১ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৫৯ টাকা (নেগেটিভ)।

আগামী ২৬ ডিসেম্বর সকাল ৯টায় মনিপুরি পাড়া, গাজীপুর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

বিবিএস: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস (বিবিএস) লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৩ টাকা (রিস্টেটেড)। যা আগের বছর একই সময় ছিল ২.৬৫ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.৯৭ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.২৫ টাকা।

আগামী ২৩ ডিসেম্বর দুপুর ১২টায় কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গনে, গাজীপুর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

শাহজিবাজার পাওয়ার: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ নগদ ও ৩ শতাংশ বেনোস লভ্যাংশ সহ ২৮ লভ্যাংশ ঘোষণা করেছে শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.১০ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৬.২৮ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩২.৯৫ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৫৩ টাকা।

আগামী ২৭ জানুয়ারি ২০১৯, সকাল সাড়ে ১০টায় কেআইবি কমপ্লেক্স অডিটরিয়াম,খামারবাড়ি,ফার্মগেট,ঢাকায় কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৩ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

সায়হাম টেক্সটাইল: ৩০জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ  নগদ  লভ্যাংশ ঘোষণা করেছে সায়হাম টেক্সটাইল লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আলোচ্য সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ২১ পয়সা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১.০২ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ০.১৯ টাকা বা ১৮.৬২ শতাংশ।

শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৬ টাকা ৯৮ পয়সা।

আগামী ১৮ ডিসেম্বর হবিগঞ্জের মাধবপুরের সায়হাম নগরে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) সায়হাম নগরে  অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

মিরাকল ইন্ডাস্ট্রিজ: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৮ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.০০ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১.৪৩ টাকা। সে হিসেবে কোম্পানির আয় কমেছে ০.৪৩ টাকা বা ৩০.০৬ শতাংশ।

আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪১.৭১ টাকায়।

আগামী ১৫ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আগামী ১৩ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

এইচ.আর টেক্সটাইল: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে এইচ.আর টেক্সটাইলের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৭০ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১.৪৩ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ০.২৭ টাকা বা ১৮.৮৮ শতাংশ।

আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে১৫.৩৬ টাকায়।

আগামী ২৩ জানুয়ারি কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী২৮ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

আমরা টেকনোলজিস: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে আমরা টেকনোলজিসের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে

সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৬১ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১.৫২ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ০.০৯ টাকা বা ৭.২ শতাংশ।

আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে২৩.২৪ টাকায়।

আগামী ২৪ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৩ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

মালেক স্পিনিং: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে মালেক স্পিনিং লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.১৭ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১.০৫ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ০.১২ টাকা বা ১১.৪২ শতাংশ।

এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৫.৩৬ টাকা । আগের বছর একই সময়ে সমন্বিত এনএভি ছিল ৪৫.২০টাকা।

শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ২.১০ টাকা।

আগামী ২৭ ডিসেম্বর, সকাল সাড়ে ১০ টায়, স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশানে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৪ নভেম্বর।

জেমিনী সী ফুড: ৩০জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে জেমিনী সী ফুড লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে  ০.৭০  টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল  ৫.৮১ টাকা।

শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১২.২৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৮.৩৩ টাকা (মাইনাস)।

আগামী ১৩ ডিসেম্বর, সকাল সাড়ে ১০.৪৫ টায়, কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২০ নভেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here