নারায়ণগঞ্জে এসিআইয়ের অত্যাধুনিক ডাল ফ্যাক্টরী স্থাপন

স্টাফ রিপোর্টার: নারায়ণগঞ্জ বন্দরে ডাল প্রসেসিং-এর অত্যাধুনিক ফ্যাক্টরী স্থাপন করেছে এসিআই লিমিটেড। সোমবার হোটেল রেডিসনের বলরুমে আধুনিক এই ডাল ফ্যাক্টরীর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়।

ফ্যাক্টরী থেকে দৈনিক ১০০ মেট্রিক টন ডাল প্রক্রিয়াজাত করতে পারবে দেশের শীর্ষ স্থানীয় ভোগ্যপন্য বাজারজাতকারী এই প্রতিষ্ঠান। এ ফ্যাক্টরীতে ব্যবহৃত হয়েছে বিশ্বসেরা কোম্পানির কালার সর্টার মেশিন।

দেশের ডাল উৎপাদনের প্রখ্যাত জেলা যশোর, ঝিনাইদহ, পাবনা, কুষ্টিয়া, মাগুরা হতে নিজস্ব তত্ত্বাবধানে ১০০% দেশি ডাল সংগ্রহ করে ক্রেতাদের চাহিদা অনুযায়ী প্রক্রিয়াজাত করবে এসিআই। এছাড়া অস্ট্রেলিয়ার উন্নত মানের নিপার ভ্যারাইটির ডাল আমদানি করে অত্যাধুনিক মেশিনে প্রক্রিয়াজাতকরণ করে বাজারজাত করবে বলে জানান এসিআই কর্তৃপক্ষ।

পাশাপাশি দেশীয়ভাবে ডালের  উৎপাদন বৃদ্ধি ও নানা উচ্চফলনশীল জাত উদ্ভাবনে দেশীয় ও আর্ন্তজাতিক বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠানের সাথে যৌথভাবে কাজ করছে এসিআই। নান্দনিক ডিজাইনের লেমিনেটেড প্যাকে ৫০০ গ্রাম, ১ কেজি, ২ কেজির কনজ্যুমার প্যাক ছাড়াও  ২৫ কেজি ও ৫০ কেজির ব্যাগে ডাল বিপনন করা হবে। ভবিষ্যতে মসুর ও মুগ ডালের পাশাপাশি বুটের ডাল, খেসারি ডাল, মটর ডাল, মাস কলাই ডাল, অড়হর ডালসহ অন্যান্য ডালও বাজারজাত করার পরিকল্পনা করছে কোম্পানিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here