নতুন ট্রেক ইস্যুর কার্যক্রম স্থগিত করায় বিএসইসিকে ধন্যবাদ জানালো ডিবিএ

স্টাফ রিপোর্টার : স্টক এক্সচেঞ্জের নতুন ট্রেক ইস্যুর কার্যক্রম স্থগিত করায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) ধন্যবাদ জানিয়েছে ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশন।

বৃহস্পতিবার ৩০ এপ্রিল এক বিবৃতিতে ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রেসিডেন্ট শরীফ আনোয়ার হোসেন এ ধন্যবাদ দেন।

বিবৃতিতে তিনি বলেন, তারা আশা করছেন যে, পুঁজিবাজার এবং এর সাথে সম্পৃক্ত সকল অংশীজনের সার্বিক উন্নয়নে কমিশন অতীতের ন্যয় ভবিষ্যতেও যে কোন বিষয়ে সঠিক সিদ্ধান্ত নিবে। এই মুহুর্তে পুজিবাজারকে সচল করে তোলাই আমাদের কাছে বড় চ্যালেঞ্জ। দীর্ঘদিন বিরাজমান পুঁজিবাজারের মন্দা পরিস্থিতি কাটিয়ে তুলতে এর সাথে জড়িত লক্ষ লক্ষ বিনিয়োগকারী, ব্রোকার্স ও স্টেক হোল্ডারদের উন্নয়নে আমরা ইতিমধ্যে বেশ কিছু উদ্যোগ গ্রহণ করেছি। আমরা বিশ্বাস করি যে, আমাদের প্রতিটি উদ্যোগ পুজিবাজারকে সচল ও সক্রিয় করবে। বিনিয়োগকারীদের সরব উপস্থিতি ও অংশগ্রহণে আমাদের পুজিবাজার আবার সক্রিয় হয়ে উঠবে। আশা করি বাজার উন্নয়নে কমিশনও অগ্রণী ভূমিকা পালন ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে।

উল্লেখ, বুধবার, ২৯ এপ্রিল অনুষ্ঠিত বিএসইর কমিশন বৈঠকে ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট (ট্রেক) বিধিমালার বিষয়ে জনমত যাচাইয়ের সময় বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনা পরিস্থিতির কারণে মতামত পাঠানো ব্যাহত হওয়ায় নিয়ন্ত্রক সংস্থা এই সিদ্ধান্ত নিয়েছে। একই কারণে ট্রেক বিধিমালা, ২০২০ এর খসড়া গেজেটে প্রকাশ করা সম্ভব হয়নি।

কমিশন বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, সাধারণ ছুটি শেষে অফিস খোলার পরে জনমত জরীপের নতুন সময়সীমা নির্ধারণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here