নতুন ওষুধ বাজারজাত করছে ওরিয়ন ইনফিউশন

স্টাফ রিপোর্টার : মাক্সিমক্স আইভি নামক একটি নতুন ওষধ বাজারজাত করছে ওরিয়ন ইনফিউশন। ওষুধটি কোম্পানির বিক্রয় বৃদ্ধিতে অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ ওবায়দুল করিম।

রবিবার, ১৫ ডিসেম্বর কোম্পানির ৩৬ তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

চেয়ারম্যান বলেন, আপনারা জেনে খুশি হবেন যে আমাদের কোম্পানি এ বছর ম্যাক্সিমক্স আইভি নামক একটি নতুন পণ্য বাজারজাত করছে যা ফ্লোরোকুইনোলোন এন্টিবায়োটিক (4th generation) থেরাপিউটিক শ্রেণীর মক্সিফ্লক্সাসিন জেনেরিক।

এই ওষুধটি Multi-drug Resistant Strains (MDRS) সংশ্লিষ্ট সংক্রমনের চিকিৎসার জন্য ব্যবহৃত হয়ে থাকে।আমরা আশা করছি এই নতুন ওষুধ কোম্পানির বিক্রয় বৃদ্ধিতে অবদান রাখতে সক্ষম হবে।

কোম্পানির ৩০ জুন,১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ঘোষিত লভ্যাংশ অনুমোদন করেছেন শেয়ারহোল্ডাররা।কোম্পানি সমাপ্ত হিসাববছরের জন্য ১৪ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে১ টাকা ৯৭ পয়সা। গত ৩০ জুন, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পটদ মূল্য ছিল ১২ টাকা ৬৬ পয়সা। এদিন কোম্পানিটির বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হয়েছে।

এজিএম ও ইজিএমে কোম্পানির চেয়ারম্যানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক সালমান ওবাইদুল করিম। এছাড়া আরও উপস্থিত ছিলেন নন-এক্সকিউটিভ পরিচালক জেরিন করিম, পরিচালক মোহাম্মদ এবাদুল করিম, স্বতন্ত্র পরিচালক শফিকুর রহমান।

এছাড়া কোম্পানির সেক্রেটারি, সিএফও সহ কর্মকর্তা ও শেয়ারহোল্ডাররা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here