দেশ গার্মেন্টস রাইট শেয়ার ইস্যু করতে চায়

স্টাফ রিপোর্টার : কোম্পানির পরিধি বাড়াতে রাইট শেয়ার ইস্যু করতে চায় দেশ গার্মেন্টস লিমিটেড। আগামী দুই থেকে তিন বছরের মধ্যে এই কার্যক্রম সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন কোম্পানির চেয়ারম্যান রোকেয়া কাদের।

বৃহস্পতিবার. ১৯ ডিসেম্বর রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ কাকরাইলে দেশ গার্মেন্টস লিমিটেড এর ৪২ তম বার্ষিক সাধারণ সভায় এসব কথা বলেন তিনি।

চেয়ারম্যান বলেন, ব্যাংক ঋণ নিতে গেলে কখনই ৯ ও ১০ শতাংশ সুদে ঋণ পাওয়া যায় না। এগুলো সব মিথ্যা কথা। কোম্পানির টাওয়ার বাড়াতে মূলধনের অভাবে দ্বারে দ্বারে ঘুরছি আমরা। কিন্তু কোথাও টাকা পাচ্ছি না। তবে আগামী ২ থেকে ৩ বছরের মধ্যে ব্যাংক থেকে ঋণ নিয়ে এবং রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে ২৫ থেকে ৩০ কোটি টাকা তুলতে চায় দেশ গার্মেন্টস।

ইপিএস কমার কারণ উল্লেখ করে চেয়ারম্যান বলেন, গতবছর কর্মচারীদের ৫১ শতাংশ বেতন বাড়িয়েছে সরকার। যা কোম্পানির লভ্যাংশ বিরাট প্রভাব ফেলেছে। এছাড়া গত কয়েক বছরে কাঁচামালের দাম বৃদ্ধি পাওয়ায় লভ্যাংশ কমে এসেছে বলে জানান রোকিয়া কাদের।

এবছর শেয়ারহোল্ডারদের জন্য আগের বছরের ন্যায় ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে দেশ গার্মেন্টস। ২০১৮-১৯ হিসাব বছর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ২ টাকা ৬৭ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৪ টাকা ৪০ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here