দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়নি কেউ : আইইডিসিআর

স্টাফ রিপোর্টার : বিশ্বজুড়ে মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে দেশে নতুন করে আর কেউ আক্রান্ত হয়নি। ফলে আক্রান্তের সংখ্যা ৪৮-ই আছে। নতুন করে সুস্থ হয়েছেন আরও চারজন। সর্বমোট সুস্থ হয়েছেন ১৫ জন।

শনিবার, ২৮ মার্চ বেলা ১২টার দিকে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে এ তথ্য জানান।

ব্রিফিংয়ে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরের হটলাইনে ৩৪৫০টি কল এসেছে, এর সবই কোভিড-১৯ সংক্রান্ত। যাদের বয়স ৬০ এর বেশি তারা ঘরের একেবারেই বাইরে যাবেন না।

করোনাভাইরাসে আক্রান্ত নিশ্চিত রোগী এখন ৪৮ জন। যারা সংক্রমিত হয়েছিলেন তাদের মধ্যে ১৫ জন এখন পুরোপুরি সুস্থ, কোনও সংক্রমণ নেই। তারা সর্বোচ্চ ১৬ দিন হাসপাতালে ছিলেন। এখন পর্যন্ত পাঁচ জনের মৃত্যু হয়েছে।

ফ্লোরা বলেন, ‘যারা কোভিড আক্রান্ত হয়েছেন এবং রোগ নির্মূল হয়েছে তাদের পর্যালোচনা করে দেখেছি, তারা সর্বোচ্চ ১৬ দিন হাসপাতালে ছিলেন। যখন থেকে তাদের মধ্যে লক্ষণ দেখা দিয়েছে। তাদেরকে লক্ষণভিত্তিক চিকিৎসা দেয়া হয়েছে। একজন ছিলেন কিডনি সমস্যাজনিত তাকে আমরা ডায়ালাইসিস করেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here