দেশের প্রতিষ্ঠানগুলোতে যোগ্য লোকের খুবই অভাব : বিএসইসি চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার : দেশের প্রতিষ্ঠানগুলোতে যোগ্য লোকের খুবই অভাব বলে মন্তব্য করেছেন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। তিনি বলেন, বাংলাদেশে সঠিক জায়গায় সঠিক লোক নেই। দেশের উন্নয়নে যোগ্য লোককে যোগ্য জায়গায় বসাতে হবে। সবাইকে প্রফেশনাল হতে হবে। তাহলে দেশের উন্নয়ন হবে। দেশ ঠিকভাবে চলবে।

শুক্রবার, ১২ সেপ্টেম্বর সিএফও সোসাইটি অব বাংলাদেশ আয়োজিত এক ভার্চুয়াল ট্রেনিং প্রোগামের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি শাহিন ইকবালের সভাপতিত্বে তিনমাস ব্যপিী ট্রেনিং প্রোগ্রামের সঞ্চালনা করেন সিএফও সোসাইটির সাবেক সভাপতি শহিদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্য বিএসইসির চেয়ারম্যান বলেন, দেশের পুঁজিবাজারে এখন প্রতিষ্ঠানগুলো লিড দিচ্ছে। আর তাতে ফল দাঁড়িয়েছে গত আগস্ট মাসে বিশ্বপুঁজিবাজারে সবচেয়ে সেরা হয়েছে। এ ছাড়াও কোভিড-১৯ পরও বাংলাদেশের অর্থনীতি ভালো উল্লেখ করে তিনি বলেন, দেশের গার্মেন্ট সেক্টর ভালো করছে, রেমিট্যান্স আসছে। নতুন কোম্পানি ইনফ্রাসট্রাকচার গড়ে তুলা হচ্ছে। পাবলিক সেক্টরগুলো ভালো হচ্ছে। এতেই বুঝা যায় দেশের অর্থনীতি ভালো।

বিমা সেক্টর আতান্ত খারাপ অবস্থায় রয়েছে উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই অধ্যাপক বলেন, আমি সাধারণ বিমার চেয়ারম্যান ছিলাম। কাছ থেকে দেখেছি বিমা খাতের কি খারাপ অবস্থা। বিমা সেক্টরে কোয়ালিটিফুল লোক নেই। অর্থনীতির উন্নয়নে বিমা সেক্টরকে ভালো করতে হবে। সরকার এখন এই বিমা সেক্টরকে ভালো করার জন্য কাজ করছে। ধাপে ধাপে লোক তৈরি করা হচ্ছে বিমা খাতের জন্য।

সিএফও ইন্সটিটিউট স্কলারশিপ দেয়ার উদ্যোগ নিয়েছে। এটি আমি সাপোর্ট করি। আশা করছি সিএফও সোসাইট অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

অনুষ্ঠানে আইএমএফের সিনিয়র ইকোনোমিস্ট ড. ফয়সাল আহমেদ এবং সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটির অধ্যাপক লুৎফে সিদ্দিক বিশেষ অতিথি ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here