দিলকুশায় সিএমজেএফের কার্যালয় উদ্বোধন

স্টাফ রিপোর্টার : ক্যাপিটাল মার্কেটের সাংবাদিকদের সংগঠন ‘ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ)’ এর কার্যালয়ের উদ্বোধন করেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসির) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন।

বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর রাজধানীর দিলকুশায় জীবন বীমা ভবনে সিএমজেএফ এর কার্যালয় উদ্বোধন করা হয়।

বিএসইসির চেয়ারম্যান বলেন, সিএমজেএফ এর কার্যালয়ের জন্য ব্যবস্থা করে দিতে পেরে আমি আনন্দিত। এবং আমার ধারণার থেকে বেশি তারা খুশি হয়েছে, ভাবতে পারিনি তারা এত বেশি খুশি হবে। পুঁজিবাজার একটি সেন্সিটিভ জায়গা, এ জায়গায় সংবাদ প্রকাশের ক্ষেত্রে অনেক কিছু বিবেচনা করে নিতে হয়। কারণ সংবাদ প্রকাশের মাধ্যমে বাজারের ভালো বা খারাপ হতে পারে।

তিনি বলেন, পুঁজিবাজারে যারা সাংবাদিকতা করে তাদেরকে প্রশিক্ষিত করতে হবে। এ বিষয়ে আমাদের একাডেমির মাধ্যমে দুটি কর্মশালার আয়োজন করা হবে। এবং সংবাদ প্রকাশের মাধ্যমে জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। জবাবদিহিতা দুই ধরনের হতে পারে। এক হচ্ছে নিজের থেকে জবাবাদিহিতা থাকতে হবে এবং সিস্টেম অনুযায়ী জবাবদিহিতা থাকতে হবে। চাইলেই নিজের মনগড়া সংবাদ করা যাবে না।

বিএসইসি চেয়ারম্যান বলেন, পুঁজিবাজারে যথেষ্ট সতর্কতা ও দায়িত্বশীলতার সঙ্গে কাজ করতে হবে। কারণ গণমাধ্যমের একটি সংবাদ বাজারে বড় ধরনের প্রভাব ফেলতে পারে। এমনি বিএসইসির একটি ভুল সিদ্ধান্তের চেয়ে একটি ভুল সংবাদে বিনিয়োগকারীরা বেশি ক্ষতিগ্রস্ত হতে পারেন। আবার সাংবাদিকরা তথ্যের অবাধ প্রবাহে ভূমিকা রাখতে পারেন।

অনুষ্ঠানে অতিথির মধ্যে বিএসইসির কমিশনার অধ্যাপক হেলাল উদ্দিন নিজামী, ড. স্বপন কুমার বালা, খন্দকার কামালুজ্জামান, ডিএসইর পরিচালক রকিবুর রহমান, মিনহাজ মান্নান ইমন, ডিএসই ও সিএসইর সাবেক পরিচালক ছায়েদুর রহমান ও ডিবিএর সভাপতি শাকিল রিজভী বক্তব্য দেন।

সিএমজেএফ এর পক্ষ থেকে বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সভাপতি ও অর্থসূচক সম্পাদক জিয়াউর রহমান, সাবেক সভাপতি তৌহিদুল ইসলাম মিন্টু এবং বর্তমান সভাপতি হাসান ইমান রুবেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here