দায়িত্ব ছেড়ে দিয়েছেন সিএসইর চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার: পদত্যাগ করেছেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান ড. এ. কে আব্দুল মোমেন। বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব নেওয়ার কারণে তাঁকে সিএসইর চেয়ারম্যানের দায়িত্ব ছেড়ে দিতে হয়েছে। গত মঙ্গলবার তিনি সিএসই থেকে পদত্যাগ করেন। বর্তমানে সিএসইর পরিচালক অবসরপ্রাপ্ত মেজর জেনারেল শামীম চৌধুরী ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন।

২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি ড. এ কে আব্দুল মোমেন তিন বছরের জন্য সিএসইর চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। সিএসইর চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার আগে তিনি বাংলাদেশ টি বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন।

ড. এ কে আব্দুল মোমেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জনসহ হার্ভার্ডসহ একাধিক বিশ্বসেরা বিশ্ববিদ্যালয়ে উচ্চতর পড়াশোনা সম্পন্ন করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি সরকারের অনেক দায়িত্বশীল পদে কাজ করেছেন। ২০০৯ থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধির দায়িত্ব পালন করেন।

২০১০ সালে ড. আবদুল মোমেন ইউনেস্কোর পরিচালনা পর্ষদের সভাপতির দায়িত্বে ছিলেন। জাতিসংঘের ৬৭তম সাধারণ অধিবেশনে তিনি ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেছিলেন।

উল্লেখ, ড. এ. কে আব্দুল মোমেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের হয়ে সিলেট-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পররাষ্ট্রমন্ত্রী নিয়োগ করেন। সোমবার তিনি মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here