দর বৃদ্ধিতে চার খাতের সেঞ্চুরি

স্টাফ রিপোর্টার: ডিএসইতে বৃহস্পতিবার  দর বৃদ্ধিতে ব্যাংক, সিরামিক, টেলিকমিউনিকেশন এবং জুট এই চার খাত সেঞ্চুরি করেছে। এই চার খাতের শতভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে এবং লেনদেনের সেরা কোম্পানির তালিকায় রয়েছে এই খাতেগুলির কয়েকটি কোম্পানি।

এদিকে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)  সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শুরু হয়, যা শেষ পর্যন্ত অব্যাহত থাকে। দিনশেষে ডিএসইতে বেড়েছে সব ধরণের সূচক ও টাকার অঙ্কে লেনদেনের পরিমাণ।

বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের মধ্যে ৯.৭৬%দর বৃদ্ধি নিয়ে প্রথম স্থানে রয়েছে  আইসিবি ইসলামী ব্যাংক। ৬.৭২%দর বৃদ্ধি নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে  রূপালি ব্যাংক এবং ৫.৯৫% দর বৃদ্ধি নিয়ে তৃতীয় স্থানে রয়েছে  প্রিমিয়ার ব্যাংক।

এদিকে সিরামিক খাতের মধ্যে ৯.২% দর বৃদ্ধি নিয়ে প্রথম স্থানে রয়েছে  শাইনপুকুর সিরামিক। ২.১৫% দর বৃদ্ধি নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে  স্ট্যার্ন্ডাড সিরামিক এবং ১% দর বৃদ্ধি নিয়ে তৃতীয় স্থানে রয়েছে  আরএকে সিরামিক।

আরও বিশ্লেষণে দেখা যায়, পেপার এ্যান্ড প্রিন্টিং খাতের মধ্যে ৪.৮৩% দর বৃদ্ধি নিয়ে প্রথম স্থানে রয়েছে  বসুন্ধারা পেপার মিলস লি.। ২.৬৫% দর বৃদ্ধি নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে  খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেডের (কেপিপিএল) এবং .৫৪% দর বৃদ্ধি নিয়ে তৃতীয় স্থানে রয়েছে  হাক্কানি পাল্প এন্ড পেপার।

এছাড়া জুট খাতের তিনটি কোম্পানির মধ্যে সবগুলোর দাম বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here