দর বাড়ার শীর্ষে মেঘনা সিমেন্ট

স্টাফ রিপোর্টার: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)মঙ্গলবার (৯,অক্টোবর) ১০ শতাংশ বা ৯ টাকা ২০ পয়সা শেয়ার প্রতি দাম বৃদ্ধি পেয়ে দাম বাড়ার শীর্ষে (টপটেন গেইনার) উঠে এসেছে মেঘনা সিমেন্ট মিলস লিমিটেড।ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে ।

ডিএসই সূত্র অনুযায়ী,৯,অক্টোবর শেয়ারটি সর্বশেষ ১০১ টাকা ২০ পয়সা দামে লেনদেন হয়। এদিন কোম্পানিটি ৯৭ ট্রেডে ৫৮ হাজার ৯৫ টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য ৫৮ লাখ টাকা।

ডিএসইতে কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ৯৪ টাকা ৫০ পয়সা থেকে ১০১ টাকা ২০ পয়সায় মধ্যে উঠানামা করছে। গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ৮৮ টাকা ০০ পয়সা ও সর্বোচ্চ ১১৫ টাকা ০০ পয়সা।

গেইনারে ৯.৯২ শতাংশ বা ৩ টাকা ৮০ পয়সা শেয়ার প্রতি দাম বৃদ্ধি পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেভিএফএস থ্রেড ডাইং লিমিটেড। কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ৩৮ টাকা ৩০ পয়সা থেকে ৪২ টাকা ১০ পয়সায় মধ্যে উঠানামা করছে। গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ২৫ টাকা ০০ পয়সা ও সর্বোচ্চ ৪২ টাকা ১০ পয়সা।

ডিএসই

গেইনারে ৮.৭৩ শতাংশ বা ৩০ টাকা ১০ পয়সা শেয়ার প্রতি দাম বৃদ্ধি পেয়ে তৃতীয় স্থানে রয়েছে এসিআই লিমিটেড। কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ৩৪৭ টাকা ৯০ পয়সা থেকে ৩৭৪ টাকা ৮০ পয়সায় মধ্যে উঠানামা করছে। গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ৩২৯ টাকা ৯০ পয়সা ও সর্বোচ্চ ৬৩৮ টাকা ৪০ পয়সা।

গেইনার তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলো হলো-ইউনাইটেড ইন্সুরেন্স লি.,আমান কটন ফাইবার্স লিমিটেড,এসিআই ফর্মুলেশনস লি., লিব্রা ইনফিউশনস লি.,সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস লি.,অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লি.,এম.এল ডাইং।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here