দর পতনের শীর্ষে এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড

স্টাফ রিপোর্টার: ঢাকা স্টক এক্সচেঞ্জে(ডিএসই) বৃহস্পতিবার (১৮,অক্টোবর) ৯.৩৫ শতাংশ বা ১ টাকা শেয়ার প্রতি দাম কমে দাম কমার শীর্ষে (টপটেন লুজার) উঠে এসেছে এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড.। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে ।

ডিএসই সূত্র অনুযায়ী,১৮,অক্টোবর শেয়ারটি সর্বশেষ ৯ টাকা ৭০ পয়সা দামে লেনদেন হয়। এদিন কোম্পানিটি ১ ট্রেডে ২০০ টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য ২০ হাজার টাকা।

ডিএসইতে কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ৯ টাকা ৭০ পয়সা থেকে ৯ টাকা ৭০ পয়সায় মধ্যে উঠানামা করছে। গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ৬ টাকা ৩০ পয়সা ও সর্বোচ্চ ১১ টাকা ০০ পয়সা।

লুজারে ৬.৪২ শতাংশ বা ৩ টাকা ২০ পয়সা শেয়ার প্রতি দাম কমে দ্বিতীয় স্থানে রয়েছে সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড। কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ৪৫ টাকা ০০ পয়সা থেকে ৪৮ টাকা ৬০ পয়সায় মধ্যে উঠানামা করছে। গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ৩৩ টাকা ০০ পয়সা ও সর্বোচ্চ ৭৭ টাকা ৯০ পয়সা।

ডিএসই

লুজারে ৫.৪৬ শতাংশ বা ৩ টাকা ১০ পয়সা শেয়ার প্রতি দাম কমে তৃতীয় স্থানে রয়েছে আল-হাজ্ব টেক্সটাইল মিলস লি.।কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ৭১ টাকা ৫০ পয়সা থেকে ৭৭ টাকা ০০ পয়সায় মধ্যে উঠানামা করছে। গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ৫৬ টাকা ১০ পয়সা ও সর্বোচ্চ ১১১ টাকা ৩০ পয়সা।

লুজারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলো হলো,মন্নো জুট স্ট্যাফলার্স লিমিটেড, এসকে ট্রিস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড, তাকাফুল ইসলামি ইন্স্যুরেন্স লিমিটেড, সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস লিমিটেড, বিবিএস কেবলস লিমিটেড, ফার্স্ট ফাইন্যান্স লিমিটেড ও লিগ্যাসি ফুটওয়্যার লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here