দক্ষ শ্রমিকদের বিদেশে পাঠাবে ইনটেক

স্টাফ রিপোর্টার : ইন্টারনেট সেবা প্রদানকারী কোম্পানি ইনটেক লিমিটেড মাছের ব্যবসার পরে আরও একটি নতুন ব্যবসার সিদ্ধান্ত নিয়েছে। এবার কোম্পানিটি দক্ষ লোকদের বিদেশে পাঠাবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি জানায়, ইনটেক প্রথমে জাপানে লোক পাঠাবে। সম্প্রতি কোম্পানিটি জাপানের মিয়াবি ইঞ্জিনিয়ারিং লিমিটেডের সাথে একটি সমঝোতা চুক্তি সই করেছে। মিয়াবি ইঞ্জিনিয়ারিং একটি সিভিল ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন কোম্পানি। শ্রমিকদের জাপানে পাঠানোর প্রক্রিয়াটি প্রাথমিক পর্যায়ে আছে।

জানা গেছে, জাপানে লোক পাঠানোর জন্য আলোচনা চলছে। ইনটেক দক্ষ কর্মীদের জাপানে পাঠাবে। কোম্পানির পল্টন অফিস তথ্য প্রযুক্তিতে প্রশিক্ষণ দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে। যদি কোম্পানিটি এই প্রকল্পে সফল হয়, তাহলে ইউরোপে দক্ষ লোক পাঠাবে।

উল্লেখ্য, কোম্পানিটি ২০১৮ সালে ব্যবসা সম্প্রসারণের জন্য ১০০ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা দিয়েছিল। এই টাকা কোম্পানিটি ইউএস সফটওয়্যার কোম্পানি এবং ১০০ মেগাওয়াটের সোলার পাওয়ার প্লান্টের একটি জয়েন্ট ভেঞ্চার প্রজেক্টে বিনিয়োগের কথা ছিল।

কিন্তু কোম্পানিটির পরিচালকদের সম্মিলিতভাবে ৩০ শতাংশ শেয়ার ধারন না থাকায় বিএসইসি কোম্পানির প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে মূলধন সংগ্রহের আবেদন বাতিল করে দিয়েছে।

কোম্পানিটি আরও জানায়, বছরের প্রথামার্ধে কোম্পানিটি মাছের ব্যবসার মাধ্যমে ৫৭ শতাংশ এবং আইটি ব্যবসার মাধ্যমে ৩১ শতাংশ রাজস্ব আয় করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here