খুলনা পাওয়ারের শেয়ার বিক্রয়ে নিষেধাজ্ঞা

স্টাফ রিপোর্টার: মঙ্গলবার (২৭ নভেম্বর) বিএসইসির ৬৬৭তম কমিশন সভায় খুলনা পাওয়ার কোম্পানির উদ্যোক্তা, পরিচালক এবং ১০ শতাংশ বা তদুর্ধ ধারণকৃত শেয়ারহোল্ডারদের শেয়ার বিক্রয় বা হস্তান্তরের উপর নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, খুলনা পাওয়ার কোম্পানি ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) মধ্যে সম্পাদিত ‘আইপিপি কনট্রাক্ট অব কেপিসিএল ১১০ মেঘাওয়াট বার্জ মাউন্ট পাওয়ার প্লান্ট’ শীর্ষক চুক্তির মেয়াদ গত ১১ অক্টোবর ২০১৮ তারিখ উত্তীর্ণ হয় এবং বিপিডিবি তাদের তাদের পরিপত্রের মাধ্যমে একই দিন খুলনা পাওয়ারকে উক্ত পাওয়ার প্লান্টটি বন্ধ রাখার জন্য অনুরোধ জানায়। বিষয়টি মূল্য সংবেদনশীল তথ্য হওয়া সত্বেও খুলনা পাওয়ার তা বিধি মোতাবেক প্রকাশ করেনি।

উক্ত তথ্য গোপন করে কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকগণ শেয়ার বিক্রয়ের ঘোষণা প্রদানের মাধ্যমে শেয়ার বিক্রয় কার্যক্রম চলমান রাখে। এ কারণে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কোম্পানির উদ্যোক্তা, পরিচালক ও উল্লেখযোগ্য সংখ্যক (১০% বা তদুর্ধ) শেয়ার হোল্ডারদের ধারণকৃত শেয়ারের সকল প্রকার বিক্রয় বা হস্তান্তর বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এ সংক্রান্ত একটি নির্দেশনা অবিলম্বে জারি করবে বিএসইসি।

এছাড়াও বিষয়টি তদন্ত পূর্বক এ সংক্রান্ত একটি প্রতিবেদন কমিশনে দাখিল করার জ ন্য কমিশনের কর্তমর্তাদের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here