ঢাকা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে আবদুল হাই সরকার পুনঃনির্বাচিত

সম্প্রতি ঢাকা ব্যাংক লিমিটেড-এর পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন আবদুল হাই সরকার। এর আগে তিনি ঢাকা ব্যাংক লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে কর্তব্যরত ছিলেন।

আবদুল হাই সরকার সিরাজগঞ্জ জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭০ সালে স্নাতকোত্তর ডিগ্রি (এম. কম) সম্পন্ন করেন। শিক্ষা জীবন শেষে তিনি আন্তর্জাতিক ব্যবসা-বানিজ্যে সম্পৃক্ত হয়ে স্বাধীন বাংলাদেশের একজন শিল্পপতি হিসেবে পরিচিতি লাভ করেন।

তার আন্তরিক প্রচেষ্টা এবং প্রগতিশীল নেতৃত্বের ফসল হিসেবে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশের অন্যতম বৃহৎ ব্যবসায়িক কংগ্লোমারেট পূর্বাণী গ্রূপ।

এছাড়াও তিনি বাংলাদেশ টেক্সটাইল মিলস এসোসিয়েশন-এর প্রাক্তন চেয়ারম্যান, (বিটিএমএ); বাংলাদেশ এসোসিয়েশন অফ ব্যাংকস (বিএবি)-এর প্রাক্তন সহ-সভাপতি এবং ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই)-এর প্রাক্তন পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অফ বাংলাদেশ (আইইউবি) এর এডুকেশন, সাইন্স, টেকনোলজি এন্ড কালচারাল ডেভেলপমেন্ট ট্রাস্ট (ইএসটিসিডিটি)-এর প্রাক্তন চেয়ারম্যান। ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি ঢাকা ও চট্টগ্রাম এর ট্রাস্টি বোর্ডের সদস্য।

উল্লেখ্য, আবদুল হাই সরকার বাংলাদেশ এন্টারপ্রাইস ইনস্টিটিউট (বিইআই)-এর ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য এবং লিভারপুল, ইউকে ভিত্তিক ইন্টারন্যাশনাল কটন এসোসিয়েশন-এর প্রাক্তন সহযোগী পরিচালক।

সম্প্রতি তিনি ইন্টারন্যাশনাল চেম্বার অফ কমার্স (আইসিসি), বাংলাদেশ এর নির্বাহী পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে নির্বাচিত হন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক তিনি বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) মর্যাদায় ভূষিত।

তার পুনঃনিয়োগ ইতিবাচকভাবে ঢাকা ব্যাংকের ধারাবাহিক উন্নয়ন ও গ্রাহকদের ব্যাংকিং সেবা প্রদানের উৎকর্ষতা সাধনের যাত্রা অব্যাহত রাখবে বলে আশা সংশ্লিষ্টদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here