ঢাকা চেম্পারের নতুন সভাপতি শামস মাহমুদ

স্টাফ রিপোর্টার : ঢাকা চেম্বারের নতুন সভাপতি হয়েছেন শামস মাহমুদ। ২০২০ সালের জন্য তিনি এই চেম্বারের সভাপতি নির্বাচিত হয়েছেন। একইসঙ্গে এন কে এ মবিনকে ঊর্ধ্বতন সহ-সভাপতি এবং মোহাম্মদ বাশিরউদ্দিনকে সহ-সভাপতি ঘোষণা করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার, ২৩ ডিসেম্বর রাজধানীর মতিঝিলে ঢাকা চেম্বার মিলনায়তনে ব্যবসায়ী এই সংগঠনটির ৫৮তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ ঘোষণা করা হয়।

ঢাকার ব্যবসায়ী শিল্পপতিদের পুরনো সংগঠন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) নবনির্বাচিত পরিচালকরা হলেন- আরমান হক, শাহীদ হোসেন, জিয়া উদ্দিন, মনোয়ার হোসেন এবং ইঞ্জিনিয়ার শামসুজ্জোহা চৌধুরী।

নতুন সভাপতি শামস মাহমুদ বাংলাদেশের টেক্সটাইল এবং তৈরি পোষাক খাতের একজন উদ্যোক্তা। তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজের একজন ক্যাপস্টোন ফেলো। তিনি শাশা ডেনিমস, শাশা গার্মেন্টস, শাশা স্পিনিং এবং শাশা টেক্সটাইল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

সভাপতি শামস মাহমুদ, ঊর্ধ্বতন সহ-সভাপতি এন কে এ মবিন, সহ-সভাপতি মোহাম্মদ বাশিরউদ্দিনসভাপতি শামস মাহমুদ, ঊর্ধ্বতন সহ-সভাপতি এন কে এ মবিন, সহ-সভাপতি মোহাম্মদ বাশিরউদ্দিনএছাড়াও তিনি বাংলাদেশে ইথোপিয়ার অনারারি কনসুল হিসেবে দায়িত্ব পালন করছেন।

পাশাপাশি তিনি বাংলাদেশ টেক্সটাইল মিলস এসোসিয়েশন ও ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক।

ঊর্ধ্বতন সহ-সভাপতি এন কে এ মবিন ইমারজিং ক্রেডিট রেটিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। ২০০৯ সাল থেকে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স এবং কর্পোরেট বাণিজ্যিক প্রতিষ্ঠানসমূহের ক্রেডিট রেটিং করে আসছে প্রতিষ্ঠানটি।

সহ-সভাপতি মোহাম্মদ বাশিরউদ্দিন ফুড অ্যান্ড বেকারী, কৃষি, আবাসন, আমদানি-রপ্তানি, রেষ্টুরেন্ট প্রভৃতি ব্যবসার সাথে সম্পৃক্ত।

তিনি ক্যাপিটাল এগ্রো এ্যাকুয়া এন্টারপ্রাইজ লিমিটেড, ক্যাপিটাল সিরাজ সেন্টার শপিং মল, ক্যানারি লিমিটেড এবং ডিজিটাল এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here