ঢাকার যেসব এলাকা লকডাউন

ডেস্ক রিপোর্ট : রাজধানী ঢাকায় করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে একের পর এক এলাকাকে লকডাউন করা হচ্ছে। মঙ্গলবার, ০৭ এপ্রিল রাজধানীতে কমপক্ষে ১০টি এলাকা লকডাউন করা হয়।

ঢাকায় নতুন করে যেসব এলাকায় করোনা রোগী শনাক্ত হয়েছে, বিস্তার প্রতিরোধে সে জায়গাগুলো লকডাউন করা হয়। এসব এলাকা ঘিরে লাল ফিতা, পতাকা লাগিয়ে চলাচলে কঠোরভাবে নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে। ঘনঘন মাইকিং করা হচ্ছে।লকডাউনের পর ওই এলাকায় কাউকে ঢুকতে ও বের হতে দিচ্ছে না পুলিশ।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ সম্মেলনে জানানো হয়, আগের ২৪ ঘণ্টায় যে ৪১ জন রোগী শনাক্ত হয়েছেন, তাদের মধ্যে ২০ জনই ঢাকার।

অন্যদিকে সোমবার মন্ত্রীসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন, যেখানে করোনায় আক্রান্ত শনাক্ত হবে, সেই জায়গাগুলো পুরোপুরি লকডাউন করে দিতে হবে, যাতে সেখান থেকে নতুনভাবে ভাইরাসের বিস্তার না হয়। তার নির্দেশের পর থেকে পুলিশসহ প্রশাসন লকডাউনের বিষয়ে আগের চেয়েও অনেক বেশি তৎপর।

মোহাম্মদপুর

মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় আটজন করোনা আক্রান্ত হয়েছেন। এ কারণে এই এলাকার কয়েকটি সড়ক লকডাউন করে দেওয়া হয়েছে।

আজ বিকালে মোহাম্মদপুরের রাজিয়া সুলতানা রোড,কৃষি মার্কেটের সামনে,তাজমহল রোড,মিনার মসজিদ এলাকা,রাজিয়া সুলতানা রোড বাবর রোডের কিছু অংশ,আদাবর ও বসিলার পশ্চিম অংশ লকডাউন করা হয়।

পুরান ঢাকা

পুরান ঢাকায় খাজে দেওয়ান লেনে একটি মসজিদ কমিটির সহ-সভাপতি ও এক নারীর করোনা ভাইরাসের সংক্রমিত হয়েছেন।এ কারণে খাজে দেওয়ান লেনের এক ও দুই নম্বর গলি লকডাউন করা হয়েছে।

বাড্ডা

গুলশানের উত্তর বাড্ডার খানবাগ রোডের এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্তের পর তার বাসভবনটি লকডাউন করা হয়েছে।

সিদ্দিকবাজার

পুরান ঢাকার সিদ্দিকবাজার রোজ মেরিনার্স নামে একটি ভবন লকডাউন করা হয়েছে। এটি একটি কমার্শিয়াল কাম রেসিডেন্সিয়াল ভবন। রেসিডেন্সিয়াল অংশে ৪০টি ফ্ল্যাট রয়েছে।তারই একটি ফ্ল্যাটের ৫৬ বছর বয়সী এক ব্যক্তি নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এজন্য ওই ভবনটি লকডাউন করা হয়েছে।

লালবাগ

লালবাগের বড় ভাট মসজিদ রোডে একজন করোনায় আক্রান্ত হয়েছেন। এর প্রেক্ষিতে বড় ভাট মসজিদ রোড লকডাউন করা হয়েছে। এ ছাড়া বেশ কিছুদিন ধরেই লকডাউনে আছে মিরপুরের টোলারবাগ ও বাসাবোর একাংশ।

নবাবগঞ্জ রোড

পুরান ঢাকার নবাবগঞ্জ রোডে একজন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।এ কারণে ক্রিসেন্ট ক্লাব গলি লকডাউন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here