ডেল্টা হসপিটালের বিডিং শুরু রবিবার

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজার থেকে বুক বিল্ডিং পদ্ধতিতে ৫০ কোটি টাকা উত্তোলন করবে ডেল্টা হসপিটাল লিমিটেড। এ জন্য কোম্পানিটির নিলাম বা বিডিংয়ের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী রবিবার, ২২ মার্চ, যা চলবে ২৫ মার্চ বিকাল ৫টা পর্যন্ত। নিলামের মাধ্যমে কোম্পানিটির কাট-অফ প্রাইস নির্ধরণ করা হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে কোম্পানিটিকে বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়ার অংশ হিসেবে নিলামের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি এবং কাট-অফ প্রাইস  নির্ধারণের প্রস্তাব অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

কোম্পানিটি আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৫০ কোটি টাকা সংগ্রহ করবে। আর এই অর্থ কোম্পানির যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিওর ব্যয় মেটাতে কাজে লাগানো হবে।

সর্বশেষ  অর্থবছরে কোম্পানিটির ভারিত গড় হিসাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৯১ পয়সা। আর ৩০ জুন, ২০১৯ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (পুনর্মুল্যায়ন সঞ্চিতিসহ) ছিল ৪৫ টাকা ৮৫ পয়সা। আর পুনর্মুল্যায়ন সঞ্চিতি ছাড়া শেয়ার প্রতি  নিট সম্পদ মূল্য ছিল ১৬ টাকা ৬২ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে আছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। এবং রেজিস্টার টু দ্য ইস্যুর দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here