ডিজিটাল সংযোগে সিঙ্গার বাংলাদেশের এজিএম

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাস মহামারির প্রেক্ষিতে শেয়ারহোল্ডারদের স্বশরীরে উপস্থিতির পরিবর্তে ডিজিটাল সংযোগের মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড। আগের দেওয়া ঘোষণা অনুসারে আগামী ১৩ মে, বুধবার বেলা ১২টায় এই এজিএম অনুষ্ঠিত হবে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

দেশের তালিকাভুক্ত কোম্পানিগুলোর মধ্যে সিঙ্গারই প্রথম ডিজিটাল প্ল্যাটফরমে এজিএমের আয়োজন করছে।

গত ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভায় গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন ও ৭৭ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়। এই সভায় ১৩ মে, ২০২০ তারিখে রাজধানীর গুলশান কনভেনশন সেন্টারে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়।

দেশে করোনাভাইরাসের বিস্তার এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখার প্রয়োজনে সরকার সব ধরনের জনসমাগম ও অনুষ্ঠান নিষিদ্ধ করেছে। এমন অবস্থায় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত ২৫ মার্চ এক প্রজ্ঞাপনের মাধ্যমে সাময়িকভাবে ডিজিটাল প্ল্যাটফরমে এজিএম/ইজিএম আয়োজনের অনুমতি দেয়। এর নির্দেশনার আলোকে সিঙ্গার বাংলাদেশ স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে শারীরিক উপস্থিতির পরিবর্তে ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে এজিএম অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানিটি জানিয়েছে, বিধি অনুসারে রেকর্ড তারিখে যাদের নাম ছিল, সেসব শেয়ারহোল্ডার এজিএমে অংশ নেওয়া, ভোট দেওয়া ও লভ্যাংশ পাওয়ার জন্য যোগ্য হবে। চাইলে এজিএমের জন্য প্রক্সিও মনোনয়ন দেওয়া যাবে। এজিএমের নোটিস, অ্যানুয়াল রিপোর্টের ডিজিটাল কপি এবং এজিএমে যোগ দেওয়ার লিংক শেয়ারহোল্ডারদের ইমেইলে পাঠিয়ে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here