ডিএসই ছেড়ে এ কে খান সিকিউরিটিজে মনিরুজ্জামান

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ছেড়ে এ কে খান গ্রুপে যোগ দিয়েছেন মোহাম্মদ মনিরুজ্জামান মিয়া। তিনি এই গ্রুপের ব্রোকাজের হাউজ এ কে খান সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব পালন করবেন। এখানে যোগ দেওয়ার আগে ঢাকা স্টক এক্সচেঞ্জ এর সাবেক উপ-মহাব্যাবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন তিনি।

সূত্র মতে, চলতি মাসের ৯ তারিখ হতে তিনি এ পদে যোগদান করেন। এর পূর্বে তিনি ঢাকা স্টক এক্সচেঞ্জে দীর্ঘ ১১ বছর ধরে বিভিন্ন পদে কাজ করছেন।

১১ বছরের কর্মজীবনে তিনি ঢাকা স্টক এক্সচেঞ্জের জ্যেষ্ঠ নির্বাহী, সহকারী ব্যবস্থাপক এবং উপ-মহাব্যাবস্থাপক পদে প্রতিষ্ঠানটির প্রোডাক্ট এন্ড মার্কেট ডেভেলপমেন্ট, মার্কেট অপারেশন, ওটিসি মার্কেট ও রিসার্চ এন্ড ইনফরমেশন বিভাগে সুনাম ও দক্ষতার সঙ্গে কাজ করেছেন।

এছাড়াও তিনি ঢাকা স্টক এক্সচেঞ্জে মার্কেট ডেভেলপম্যানট ডিভিশনের মহাব্যবস্থাপক (ভারপ্রাপ্ত) থাকাকালীন সময়ে ২০১৮ সালে চীনের সাংহাই স্টক এক্সচেঞ্জ এবং শেনজেন স্টক এক্সচেঞ্জ কৌশলগত বিনিয়োগকারী হিসেবে ঢাকা স্টক এক্সচেঞ্জের পঁচিশ শতাংশ শেয়ার প্রায় ১১০ মিলিয়ন মার্কিন ডলারে ক্রয় করে। তিনি এই চুক্তি ও লেনদেনের সম্পাদনের জন্য গঠিত টিমের প্রধান হিসেবে দ্বায়িত্ব পালন করেন।

মোহাম্মদ মনিরুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম এ বিবিএ এবং এমবিএ ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে তিনি অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে অ্যাপ্লাইড ফাইন্যান্সে মাস্টার্স ডিগ্রি ও যুক্তরাষ্ট্রের সিএফএ ইন্সটিটিউট হতে চার্টার্ড ফাইন্যান্সিয়াল অ্যানালিস্ট ডিগ্রি অর্জন করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here