ডিএসইর সঙ্গে স্টক বাংলাদেশের চুক্তি স্বাক্ষর

বাংলাদেশ পুঁজিবাজারের সঠিক তথ্যনির্ভর পূর্বানুমাণ, গবেষণা ও বিনিয়োগকারীদের ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন সংক্রান্ত তথ্য নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করে স্টক বাংলাদেশ লিমিটেড। একই সঙ্গে ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড প্রকাশ করে থাকে।

প্রতি ১০ সেকেন্ডের বিলম্বিত ট্রেডিং ‘এমডিএস ডাটা’ বিনিয়োগকারীদের এখন আরো দ্রুততম সময়ে সরবরাহ করবে স্টক বাংলাদেশ।

প্রতিষ্ঠান দুটি ডিএসই এমডিএস ডাটা (১০ সেকেন্ড বিলম্বিত ট্রেডিং ডাটা) গ্রহণ করতে অতি সম্প্রতি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি অনুযায়ী ডিএসই এমডিএস ডাটা সরবরাহ করবে এবং স্টক বাংলাদেশসহ অন্য প্রতিষ্ঠানটি আগের চেয়ে আরো উত্তমভাবে বিনিয়োগকারীদের উদ্দেশ্যে তুলে ধরবে।

ডিএসইর পক্ষে সোমবার, ১৪ জুন চুক্তিতে স্বাক্ষর করেন মার্কেট ডেভেলপমেন্ট ডিপার্টমেন্টের উপ-মহাব্যবস্থাপক সৈয়দ আল আমিন রহমান, স্টক বাংলাদেশের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল ফজল মোহাম্মদ সোহেল এবং ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ রহমত পাশা।

এ সময় উপস্থিত ছিলেন ডিএসইর প্রধান পরিচালন কর্মকর্তা এম. সাইফুর রহমান মজুমদার, ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা সৈয়দ আদনান হুদা এবং স্টক বাংলাদেশ লিমিটেডের এক্সিকিউটিভ মো. খালিদ হাসান তুষারসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা।

ডিএসইর প্রধান পরিচালন কর্মকর্তা এম. সাইফুর রহমান মজুমদারের কাছ থেকে সোমবার সমঝোতাপত্র গ্রহণ করেন ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিডেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ রহমত পাশা

উল্লেখ্য, বিশ্বের উন্নত এক্সচেঞ্জগুলোর মতো ডিএসইও তথ্যভিত্তিক সেবার পোর্টফোলিও সমৃদ্ধ করেছে। বর্তমানে ডিএসই তিন ধরনের তথ্যসেবা দেশি ও বিদেশি গ্রাহকদের প্রদান করে থাকে।

সেবাগুলো হলো- রিয়েল টাইম ট্রেডিং ডাটা, এমডিএস (১০ সেকেন্ড বিলম্বিত ট্রেডিং ডাটা) ও ইওডি ট্রেডিং ডাটা (বাজার পরিসংখ্যান)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here