ডিএসইর নতুন ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন অস্ট্রেলিয়া প্রবাসি প্রযুক্তিবিদ তারিক আমিন ভূঁইয়া। তিনি হাস্কলাউড বাংলাদেশ লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের নির্বাহী চেয়ারম্যান।

আজ মঙ্গলবার, ০৬ জুলাই নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) তার নিয়োগে অনুমোদন দিয়েছে। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, গতকাল, ০৫ জুলাই ডিএসইর পক্ষ থেকে এমডি পদে নিয়োগ চেয়ে তারিক আমিন ভূইয়া, অভিজিৎ কুমার সাহা ও মুস্তাফিজুর রহমানের নাম কমিশনে প্রস্তাব করা হয়। এই তালিকা থেকে তরিকুল আমিন ভূইয়াকে এমডি পদে নিয়োগের অনুমোদন দিয়েছে কমিশন।

ডিএসইর এমডির পদ শূন্য হওয়ার প্রায় ৬ মাস পর নতুন এমডি পাচ্ছে প্রতিষ্ঠানটি। গতবছরের ৮ অক্টোবর দায়িত্বে থাকা ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দেন । একই মাসের ২১ তারিখে অনুষ্ঠিত ডিএসইর পরিচালনা পর্ষদের সভায় তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়। নোটিস পিরিয়ড শেষে ৭ জানুয়ারি সানাউল হক তার দায়িত্ব থেকে বিদায় নেন। এরপর থেকে প্রতিষ্ঠানটির প্রধান অর্থ কর্মকর্তা আব্দুল মতিন পাটোয়ারি ভারপ্রাপ্ত এমডি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

তারিক আমিন ভূইয়া হলেন ফ্রেন্ডশীপ এনজিওর আইটি অ্যাডভাইজার, হাস্কলাউড পিটিওয়াই লিমিটেড, সিডনীর প্রতিষ্ঠাকালীন সিইও এবং সিটিপিও এবং হাস্কলাউড বিডি লিমিটেডের নির্বাহি চেয়ারম্যান। তিনি ব্র্যাক ব্যাংকের সাবেক সিআইও এবং বিকাশের প্রতিষ্ঠাকালীন সিইও।

অন্য দুইজনের মধ্যে অভিজিৎ কুমার সাহা হলেন মার্কেন্টাইল ব্যাংকের উপ-প্রধান অর্থ কর্মকর্তা ও মুস্তাফিজুর রহমান সাবেক সচিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here