‘টিসিবির পণ্য বিক্রিতে অনিয়ম হলে ব্যবস্থা’

স্টাফ রিপোর্টার : টিসিবির পণ্য বিক্রিতে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে জানিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, পণ্য বিক্রিতে কিছু অনিয়মের অভিযোগ এসেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। যদি অনিয়মের প্রমাণ পাওয়া যায়, তাহলে কাউকে ছাড় দেয়া হবে না।

বাণিজ্যমন্ত্রী নিজ জেলা রংপুরে বিভিন্ন এলাকা ও প্রতিষ্ঠান পরিদর্শনের অংশ হিসেবে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিদর্শন ও চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় শেষে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

বাজার নিয়ন্ত্রণে ১৫ রোজার পর টিসিবির পণ্যের প্রয়োজন পড়বে না বলে বাণিজ্যমন্ত্রী মনে করেন। কারণ মজুদদার ব্যবসায়ীরা বাধ্য হবেন মজুদকৃত পণ্য বাজারে বিক্রি করতে। না হলে পরে আর সময় থাকবে না। তিনি বলেন, দেশের চাহিদার তুলনায় এক টন ছোলা বেশি মজুদ আছে। এছাড়া অন্যান্য পণ্যও যথেষ্ট পরিমাণে আছে।

তিনি আরো বলেন, চাল রফতানির জন্য অনেকে তার সঙ্গে দেখা করছেন। তবে তিনি এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার আগে এবারের চালের উৎপাদন দেখে তারপর সিদ্ধান্ত নেয়ার পক্ষে। অন্যান্যবারের মতো এবারও দরিদ্রদের জন্য ভিজিএফএর মাধ্যমে ৩০ কেজি করে চাল দেবে সরকার। সেসঙ্গে এর বিক্রিতে অনিয়ম-দুর্নীতি যাতে না হয়, সেদিকে লক্ষ রাখা হবে বলে জানান টিপু মুনশি।

এর আগে হাসপাতাল পরিদর্শনকালে সংক্ষিপ্ত মতবিনিময় সভায় হাসপাতালে উন্নত যন্ত্রপাতি বৃদ্ধির পাশাপাশি রোগীদের জন্য সুবিধা বাড়ানোর আশ্বাস দেন বাণিজ্যমন্ত্রী। মতবিনিময় সভায় রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ নুর ইসলামসহ রংপুরের ঊর্ধ্বতন স্বাস্থ্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here