টপটেন লুজারে মেঘনা সিমেন্ট

স্টাফ রিপোর্টার: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)রবিবার (৭,অক্টোবর) ৮,৮৭ শতাংশ বা ৮ টাকা ২০ পয়সা শেয়ার প্রতি দাম কমে দাম কমার শীর্ষে (টপটেন লুজার) উঠে এসেছে মেঘনা সিমেন্ট মিলস্‌ লি.। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে ।

ডিএসই সূত্র অনুযায়ী,৭,অক্টোবর শেয়ারটি সর্বশেষ ৯১ টাকা ৫০ পয়সা দামে লেনদেন হয়। এদিন কোম্পানিটি ২২৪ ট্রেডে ৪০ হাজার ৭৭১ টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য ৩ লাখ  টাকা।

ডিএসইতে কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ৮৯টাকা ০০ পয়সা থেকে ৯৩ টাকা ৬০ পয়সায় মধ্যে উঠানামা করছে। গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ৮৮ টাকা ০০ পয়সা ও সর্বোচ্চ ১১৫ টাকা ০০ পয়সা।

লুজারে ৮.৩২ শতাংশ বা ১২ টাকা ০০ পয়সা শেয়ার প্রতি দাম কমে দ্বিতীয় স্থানে রয়েছে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড। কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ১৭৬ টাকা ৬০ পয়সা থেকে ১৯৭ টাকা ০০ পয়সায় মধ্যে উঠানামা করছে। গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ১৩৪ টাকা ৬০ পয়সা ও সর্বোচ্চ ২৮৩ টাকা ৩০ পয়সা।

লুজারে ৭.০৭ শতাংশ বা ৫ টাকা ১০ পয়সা শেয়ার প্রতি দাম কমে তৃতীয় স্থানে রয়েছে ইনটেক লিমিটেড।কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ৫৪ টাকা ০০ পয়সা থেকে ৬১ টাকা ২০ পয়সায় মধ্যে উঠানামা করছে। গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ১৬ টাকা ২০ পয়সা ও সর্বোচ্চ ৭৪ টাকা ৫০ পয়সা।

ডিএসই

লুজারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলো হলো-লিগাসি ফুটওয়ার লি.,দি পেনিনসুলা চিটাগং লিমিটেড,বাংলাদেশ শিপিং কর্পোরেশন(বিএসসি),ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লি., বঙ্গজ লি., দা ঢাকা ডাইং এন্ড ম্যা্নুফ্যাকচারিং কোম্পানি লি.,এমবিএল ১ম মি: ফান্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here