টপটেন লুজারে এসইএমএল লেকচার ইক্যুয়িটি

স্টাফ রিপোর্টার: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার  ৯.২১ শতাংশ বা ৭০ পয়সা শেয়ার প্রতি দাম কমে দাম কমার তলানীতে (টপটেন লুজারে) নেমে এসেছে এসইএমএল লেকচার ইক্যুয়িটি ম্যানেজমেন্ট ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে ।

ডিএসই সূত্র অনুযায়ী,০৫ সেপ্টেম্বর শেয়ারটি সর্বশেষ ৬ টাকা ৯০ পয়সা দামে লেনদেন হয়েছে । এদিন মোট ১৬৫ ট্রেডে ৮ লাখ ১৫ হাজার ৭৫৫টি  (ভলিউম) শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য প্রায় ৫৬ লাখ টাকা।

ডিএসইতে কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ৬ টাকা ৯০ পয়সা থেকে ৭ টাকা ২০ পয়সায় মধ্যে উঠানামা করছে। গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ৬ টাকা ৫০ পয়সা ও সর্বোচ্চ ১০ টাকা ৬০  পয়সা।

লুজারে ৭.০৭ শতাংশ বা ১ টাকা ৩০ পয়সা শেয়ার প্রতি দাম কমে দ্বিতীয় স্থানে রয়েছে প্রভাতি ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ৮০৬ ট্রেডে কোম্পানির ১৪ লাখ ৩৮ হাজার ২৪৩টি শেয়ার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ২ কোটি ৫২ লাখ টাকা।

কোম্পানির শেয়ার সর্বশেষ ১৭ টাকা ১০ পয়সায় বেচাকেনা হয়েছে। কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ১৭ টাকা ০০ পয়সা থেকে ১৮ টাকা ৯০ পয়সায় মধ্যে উঠানামা করছে । গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ১৪ টাকা ০০ পয়সা ও সর্বোচ্চ ২৫ টাকা ৩০  পয়সা

লুজারে ৫.১৩ শতাংশ বা ৪০ পয়সা শেয়ার প্রতি দাম কমে তৃতীয় স্থানে রয়েছে সিএপিএমবিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড। ৩৫ ট্রেডে কোম্পানির ১ লাখ ৩৩ হাজার ১৮৫ টি শেয়ার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল প্রায় ১০ লাখ টাকা।

কোম্পানির শেয়ার সর্বশেষ ৭ টাকা ৪০ পয়সায় বেচাকেনা হয়েছে। কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ৭ টাকা ০০ পয়সা থেকে ৭ টাকা ৪০ পয়সায় মধ্যে উঠানামা করছে । গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ৭ টাকা ২০ পয়সা ও সর্বোচ্চ ১০ টাকা ৬০ পয়সা।

এছাড়াও লুজার তালিকায় থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- জনতা ইন্স্যুরেন্স(৪.২৫%), প্রিমিয়ার লিজিং, মাইডাস ফাইন্যান্স(৪.১৩%), মাইডাস ফাইন্যান্স লি:(৩.৭৯%), প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স(৩.৭৭%), ইন্টারন্যাশনাল লিজিং ফিন্যান্স অ্যান্ড সার্ভিসেস লিমিটেড(৩.৫৭%), ট্রাস্ট ব্যাংক(৩.৪২) ও আজিজ পাইপস লিমিটেডের (৩.৪০%) দাম কমেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here