টপটেনের শীর্ষে প্রগতি লাইফ

স্টাফ রিপোর্টার: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)বৃহস্পতিবার(২০,সেপ্টেম্বর)  ৯.৯৪ শতাংশ বা ১০ টাকা ৭০ পয়সা শেয়ার প্রতি দাম বৃদ্ধি পেয়ে দাম বাড়ার শীর্ষে (টপটেন গেইনার) উঠে এসেছে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি  লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে ।

ডিএসই সূত্র অনুযায়ী,২০ সেপ্টেম্বর শেয়ারটি সর্বশেষ ১২৯ টাকা ৪০ পয়সা দামে লেনদেন হয়। এদিন কোম্পানিটি ৯১১ ট্রেডে ৮ লাখ ৮৩ হাজার ১০৭টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য ১১ কোটি ৪২ লাখ টাকা।

ডিএসইতে কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ১২৬ টাকা ১০ পয়সা থেকে ১২৯ টাকা ৪০ পয়সায় মধ্যে উঠানামা করছে। গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ৮৯ টাকা ০০ পয়সা ও সর্বোচ্চ ১২৯ টাকা ৪০  পয়সা।

গেইনারে ৯.৬২ শতাংশ বা ২ টাকা ০০ পয়সা শেয়ার প্রতি দাম বৃদ্ধি পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছে এম.এল ডাইং লিমিটেড। কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ২০ টাকা ৯০ পয়সা থেকে ২২ টাকা ৪০ পয়সায় মধ্যে উঠানামা করছে। গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ১০ টাকা ০০ পয়সা ও সর্বোচ্চ ৩১ টাকা ৯০ পয়সা।

গেইনারে ৭.৬৯ শতাংশ বা ১ টাকা ২০ পয়সা শেয়ার প্রতি দাম বৃদ্ধি পেয়ে তৃতীয় স্থানে রয়েছে জনতা ইন্স্যুরেন্স লিমিটেড। কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ১৪ টাকা ৯০ পয়সা থেকে ১৫ টাকা ৭০ পয়সায় মধ্যে উঠানামা করছে। গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ১২ টাকা ৩০ পয়সা ও সর্বোচ্চ ১৯ টাকা ৬০ পয়সা।

ডিএসই

গেইনার তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলো হলো- শাশা ডেনিমস, ভিএফএস থ্রেড ডাইং, ন্যাশনাল টিউবস, ইফাদ অটোস, বারাকা পাওয়ার, ইউনাইটেড ইন্স্যুরেন্স ও বিবিএস ক্যাবলস লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here