“জেড” ক্যাটাগরিতে এবি ব্যাংক, আয় কমেছে ৯৭.৫ শতাংশ

স্টাফ রিপোর্টার : নো ডিভিডেন্ড ঘোষণা করায় “জেড” ক্যাটাগরিতে  এবি ব্যাংক লিমিটেড, মার্জিন ঋণও বন্ধ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি। এর ফলে  আগামী ৬মে থেকে ‘এ’ থেকে ‘জেড’ ক্যাটাগরিতে লেনদেন হবে ব্যাংকটির শেয়ার।

৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ পয়সা, যা গত বছর একই সময় ছিল ২.০০ টাকা। এ সময়ে ব্যাংকটির আয় ৯৭.৫% কমেছে। নন- পারফার্মিং লোন বৃদ্ধি পাওয়ায় ব্যাংকটির মুনাফায় এ ধ্বস নেমেছে বলে জানা গেছে।

এ সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩১ টাকা ৬৫ পয়সা, যা গত বছর একই সময় ছিল ৩২.০৮ টাকা। এনওসিএফপিএস হয়েছে মাইনাস ১২.২২ টাকা,যা গত বছর একই সময় ছিল ২৭.১১ টাকা।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আইন অনুযায়ী স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত কোনো সিকিউরিটির ক্যাটাগরি পরিবর্তনের ক্ষেত্রে একমাস অথবা “জেড” ক্যাটাগরীতে লেনদেন হওয়া সিকিউরিটি ক্রয়ের জন্য মার্জিন ঋণ প্রদান নিষেধাজ্ঞা রয়েছে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here