ছুটির কারণে আটকে আছে ডেল্টা হসপিটালের কাট-অফ প্রাইস নির্ধারণ

স্টাফ রিপোর্টার : ডেল্টা হসপিটালের বিডিং বা নিলামের কাট অফ প্রাইসের তথ্য সরকার ঘোষিত সাধারণ ছুটির পরই প্রকাশ হবে। নিয়ম অনুসারে ২৫ মার্চ, বুধবার এই তথ্য প্রকাশ হওয়ার কথা থাকলেও ব্যাংক সেটেলমেন্ট জটিলতায় আটকে গেছে ডেল্টা হসপিটালের বিডিংয়ের তথ্য প্রকাশ। ফলে করোনার কারণে বন্ধ হওয়া পুঁজিবাজার ও ব্যাংকের ছুটির পর লেনদেন শুরু হলে এই তথ্য প্রকাশ করা হবে।

পাবলিক ইস্যু রুলস অনুযায়ী, নিলামে অংশগ্রহণকারীদেরকে টাকা অগ্রিম প্রদান করতে হয়। এক্ষেত্রে একজন বিডার যে পরিমাণ দর প্রস্তাব করবেন, সে পরিমাণ অর্থ আগেই ডিএসইর ব্যাংক হিসাবে পে অর্ডারের মাধ্যমে জমা দিতে হয়।

ডেল্টার নিলামে অংশ নেওয়া কিছু দর প্রস্তাবকারীর টাকা এখনো ডিএসইর ব্যাংক হিসাবে ঢুকেনি। এই সেটেলমেন্ট জটিলতার কারণেই বিডিং শেষেও ডেল্টার কাট-অফ প্রাইসের তথ্য প্রকাশ করা হচ্ছে না। কারণ ওইসব দর প্রস্তাবকারীদের টাকা ডিএসইর ব্যাংক হিসাবে গেলে কাট-অফ প্রাইস গণনায় তাদের দর প্রস্তাবকে বিবেচনায় নেওয়া হবে। অন্যথায় বাতিল হবে তাদের দর প্রস্তাব। যে কারণে ওইসব দর প্রস্তাবকারীদের টাকার ব্যাংক সেটেলমেন্ট না হওয়া পর্যন্ত কাট-অফ প্রাইস নিশ্চিত হওয়া যাচ্ছে না।

২২ মার্চ, রবিবার বিকাল ৫টায় ডেল্টার বিডিং শুরু হয়। যা চলে বুধবার, ২৫ মার্চ বিকাল ৫টা পর্যন্ত। এরপরেই বিডিংয়ের তথ্য প্রকাশের জন্য সময় নির্ধারিত ছিল। কিন্তু সেটেলমেন্ট জটিলতার কারণে সম্ভাব্য আগামী ৬ এপ্রিল সরকারি ছুটির পরে বিডিংয়ের তথ্য প্রকাশ করা হবে। তবে সরকারি ছুটি বাড়লে পিছিয়ে যাবে বিডিংয়ের তথ্য প্রকাশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here