গার্মেন্ট অ্যাকসেসরিজ ও প্যাকেজিং পণ্যের মেলা ১৭ জানুয়ারি

ডেক্স রিপোর্ট: পোশাক প্রস্তুতকারকদের জন্য দেশে দশমবার ইন্টারন্যাশনাল গার্মেন্ট অ্যাকসেসরিজ, প্যাকেজিং এক্সপো (গ্যাপেক্সপো), রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় ১৭ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত (চার দিনব্যাপী) অনুষ্ঠিত হবে।

গ্যাপেক্সপোর এবারের আয়োজনে ২০টি দেশের ২৭০টির বেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। দেশগুলোর মধ্যে বাংলাদেশ ছাড়াও ভারত, শ্রীলংকা, থাইল্যান্ড, মালয়েশিয়া, ইন্দোনিশেয়া, সিঙ্গাপুর, জার্মানি ও ইতালি উল্লেখযোগ্য। প্রতিষ্ঠানগুলো পোশাক খাতের সরঞ্জাম ও মোড়কীকরণ সামগ্রী তৈরির যন্ত্র, সেলাই মেশিন, এমব্রয়ডারি মেশিন, ডায়িং মেশিন, প্রিন্টিং মেশিন, কাটিং মেশিন, ক্যাড-ক্যাম, স্প্রেডিং মেশিন ইত্যাদি প্রদর্শন করবে।

বাংলাদেশ গার্মেন্টস অ্যাকসেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএপিএমইএ) সভাপতি আব্দুল কাদের খান বলেন, প্রতি বছরের মতো এবারের আয়োজনেও সর্বশেষ প্রযুক্তিতে উৎকেদিত বিভিন্ন পণ্য প্রদর্শিত হবে। পণ্যের পাশাপাশি আধুনিক যন্ত্রপাতিও প্রদর্শন করা হবে। এর মাধ্যমে এ খাতের ব্যবসায়ীরা সর্বশেষ প্রযুক্তি সম্পর্কে ধারণা নিতে পারবেন। এ প্রদর্শনীর মাধ্যমে পণ্য প্রস্তুতকারক ও ক্রেতাদের মধ্যে সেতুবন্ধ তৈরি হবে। বর্তমানে আমরা দেশীয় চাহিদার প্রায় ৯৫ শতাংশ জোগান দেয়ার পর অবশিষ্টাংশ রফতানি করছি।

বিজিএপিএমইএ, এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড ও জাকারিয়া ট্রেড অ্যান্ড ফেয়ার ইন্টারন্যাশনাল যৌথভাবে প্রদর্শনীটির আয়োজন করছে। প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এটি সবার জন্য উন্মুক্ত থাকবে।

প্রদর্শনীতে সরাসরি সর্বোচ্চ রফতানিকারকদের মধ্য থেকে তিনজনকে ও প্রচ্ছন্ন রফতানিকারকদের মধ্য থেকে তিন ক্যাটাগরিতে নয়জনকে পুরস্কৃত করা হবে। এছাড়া নারী উদ্যোক্তাদের উৎসাহিত করার জন্য তিনজনকে পুরস্কার দেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here