গত সপ্তাহে ঘোষিত কোম্পানির লভ্যাংশ

স্টাফ রিপোর্টার: গত সপ্তাহে ৩০ জুন,২০১৮ সপ্তাহ হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে ৪৭ কোম্পানির পরিচালনা পর্ষদ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এমআই সিমেন্ট লিমিটেড:এমআই সিমেন্টের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৩ টাকা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৭.৯৮ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ১২ নভেম্বর।

রহিম টেক্সটাইল লিমিটেড :রহিম টেক্সটাইলের পরিচালনা পর্ষদ ২০১৭-১৮ অর্থবছরের জন্য ২০ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৬.৫০ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাড়িয়েছে ৪০.৯১ টাকায়।শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১.৩৬ টাকা।

ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১২ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

বিকন ফার্মাসিউটিক্যালস লিমি্টেড :বিকন ফার্মাসিউটিক্যালসের পরিচালনা পর্ষদ ২০১৭-১৮ অর্থবছরের জন্য ৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২.৯৯ টাকায়।

ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৫ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড :স্কয়ার ফার্মাসিউটিক্যালসের পরিচালনা পর্ষদ ২০১৭-১৮ অর্থবছরের জন্য ৩৬ শতাংশ নগদ ও ৭ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১৫.৭২ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাড়িয়েছে ৭৮.৪১ টাকায়।

ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ২৭ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

স্কয়ার টেক্সটাইল লিমিটেড :স্কয়ার টেক্সটাইলের পরিচালনা পর্ষদ ২০১৭-১৮ অর্থবছরের জন্য ২০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.৪৩ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাড়িয়েছে ৩৯.৬৩ টাকায়।

ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ২৭ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

সামিট পাওয়ার লিমিটেড :সামিট পাওয়ারের পরিচালনা পর্ষদ ৩০ জুন সমাপ্ত হিসাববছরের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে (ইপিএস) ৪ টাকা ৪০ পয়সা। এছাড়া, আলোচ্য সময়ে কোম্পানিটি র শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩১ টাকা ২৬ পয়সা।

আগামী ৯ ডিসেম্বর সকাল সাড়ে ১১ টায় খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ কম্পপ্লেক্সে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড :প্যারামাউন্ট টেক্সটাইলের পরিচালনা পর্ষদ ৩০ জুন সমাপ্ত হিসাববছরের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৭ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে (ইপিএস) ২ টাকা ১৫ পয়সা। আগের বছর কোম্পানিটির বেসিক ইপিএস হয়েছিল ১ টাকা ৯২ পয়সা। আর রিস্টেটেড ইপিএস ১ টাকা ৭৪ পয়সা। ৩০ জুন তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ৭৮ পয়সা।

আগামী ৮ ডিসেম্বর সকাল ১০টায় গুলশানের স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড :ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্সের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ নভেম্বর সকাল সাড়ে ১০টায় কোম্পানির নিজস্ব ভবনে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ১২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড :শেফার্ড ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ নগদ ডিলভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৫ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.০৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.৮৩ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪.৬৫ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ১২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড :অলিম্পিক ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ ২০১৭-১৮ অর্থবছরের ব্যবসায় শেয়ারহোল্ডারদের জন্য ৪৮ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮.৯৬ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩১.৫৩ টাকায়।

ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৫ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) :ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের পরিচালনা পর্ষদ শেয়ার হোল্ডারদের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষনা করেছে। এর মধ্যে ৩০ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ২৭ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি)দাঁড়িয়েছে ৫৭ টাকা ২৬ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ৮ ডিসেম্বর সকাল অনুষ্ঠিত হবে।লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট ১৪ নভেম্বর নির্ধারন করা হয়েছে।

বসুন্ধরা পেপার মিলস লিমিটেড :বসুন্ধরা পেপার মিলসের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৬৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২.৫৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৯.১৮ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫.৯০ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর সকাল ১১টায় ইনটারন্যাশনাল কনভেনসন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ২২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ইউনিক হোটেল লিমিটেড:ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টসের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ২২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.০১ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮৮.৮২ টাকায়।

ঘোষিত লভ্যাংশ কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী৬ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৩ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

কেএন্ডকিউ লিমিটেড:কেএন্ডকিউ পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৯১ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭৬.৫৫ টাকায়।

ঘোষিত লভ্যাংশ কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৫ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

আমরা নেটওয়ার্কস লিমিটেড:আমরা নেটওয়ার্কসের পরিচালনা শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.০১ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩২.৩৩ টাকায়।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। আগামী ১২ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

বিবিএস কেবলস লিমিটেড:বিবিএস কেবলসের পরিচালনা য়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮.০৮ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪.৩১ টাকায়।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। আগামী ১৮ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

কাশেম ইন্ডাষ্ট্রিজ লিমিটেড:কাশেম ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৫১ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৫.২৫ টাকায়।

ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। আগামী ১৩ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড :শাহজিবাজার পাওয়ার কোম্পানি ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ ক্যাশ ও ৩ শতাংশ স্টকসহ মোট ২৮ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.১০ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩২.৯৫ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৫৩ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ জানুয়ারি ২০১৯, সকাল সাড়ে ১০টায় কেআইবি কমপ্লেক্স অডিটরিয়াম, খামারবাড়ি,ফার্মগেট,ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৩ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস (বিবিএস) লিমিটেড :বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস (বিবিএস) ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৩ টাকা (রিস্টেটেড)। যা আগের বছর একই সময় ছিল ২.৬৫ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.৯৭ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.২৫ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর দুপুর ১২টায় কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গনে, গাজীপুর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জাহিন টেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড :জাহিন টেক্স ইন্ডাস্ট্রিজ ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬০ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৪.৯১ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৫৯ টাকা (নেগেটিভ)।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর সকাল ৯টায় মনিপুরি পাড়া, গাজীপুর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

মালেক স্পিনিং লিমিটেড :মালেক স্পিনিং ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.১৭ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১.০৫ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৫.৩৬ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ২.১০ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর, সকাল সাড়ে ১০ টায়, স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশানে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৪ নভেম্বর।

সায়হাম টেক্সটাইল :সায়হাম টেক্সটাইল ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে ।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২১ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৬.৯৮ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.১৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৮ ডিসেম্বর সকাল ১১ টায় ফ্যাক্টরী প্রাঙ্গণ, হবিগঞ্জে অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এইচআর টেক্সটাইল লিমিটেড :এইচআর টেক্সটাইল ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭০ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৪৩ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.৩৬ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৬.০৪ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ জানুয়ারী সকাল ১১টায় স্পেক্টা কনভেনশন সেন্টার, গুলশান-১, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ২৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

মিরাকল ইন্ডাস্ট্রিজ :মিরাকল ইন্ডাস্ট্রিজ ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৮ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.১৭ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪১.৭১ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১.২৭ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর দুপুর আড়াইটায় শেরপুর, গাজীপুর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ১৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আমরা টেকনোলজি লিমিটেড :আমরা টেকনোলজি ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬১ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৫২ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩.২৪ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৮ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর সকাল ১০টায় ডেল্টা লাইফ কনফারেন্স, ডেল্টা লাইফ টাওয়ার, গুলশান-২, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ১৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জেমিনী সী ফুড লিমিটেড :জেমিনী সী ফুডের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭০ টাকা।যা আগের বছর একই সময় ছিল ৫.৮১ টাকা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১২.২৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৮.৩৩ টাকা (মাইনাস)।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ ডিসেম্বর সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ নভেম্বর।

মুন্নু সিরামিকস লিমিটেড :মুন্নু সিরামিকস লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১১ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.১১ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৯১.৪৬ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং নগদ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৮ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় ইসলামপুর, ধামরাইল, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

মুন্নু জুট স্ট্যাফলার্স লিমিটেড :মুন্নু জুট স্ট্যাফলার্স লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৩৫০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.৭৪ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৫৭ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৩.৩০ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং নগদ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৬৯.৬৮ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ইসলামপুর, ধামরাইল, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এসিআই ফর্মুলেশন :বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে সাড়ে ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ দিবে পুঁজিবাজারে এসিআই ফর্মুলেশন।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৬১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৫.৮৫ টাকা।

শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩.০৫ টাকা (ঋণাত্মক) এবং আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৫.৪৫ টাকা ।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর সকাল ৯টায় অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

এসিআই লিমিটেড :বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে ১১৫ শতাংশ নগদ এবং ৩.৫০ শতাংশ বোনাস লভ্যাংশ দিবে এসিআই লিমিটেড।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১০.৭১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২২.১০ টাকা।

শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৫৫.৮৪ টাকা (ঋণাত্মক) এবং আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ২২৯.৮৬ টাকা ।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর সকাল ১১টায় অফিসার্স
ক্লাব, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

হামিদ ফেব্রিকস লিমিটেড :শেয়ারবাজারে তালিকাভূক্ত কোম্পানি হামিদ ফেব্রিকস লিমিটেড ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

জানা গেছে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৭৯ টাকা।

শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.৬৯ টাকা এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৯.৯৫ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর সকাল ১১টায় ট্রাস্ট মিলনায়তন, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ নভেম্বর।

নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট :পুঁজিবাজারে তালিকাভুক্ত নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিটের পরিচালনা পর্ষদ ২০১৭-১৮ অর্থবছরের ব্যবসায় শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস ও ৭ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.০৮ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪.৭৮ টাকায়।

ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ২০ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

বেক্সিমকো ফার্মা :বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে সাড়ে ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিবে পুঁজিবাজারে বেক্সিমকো ফার্মা।

জানা গেছে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬.২৫ টাকা।

শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৪৯ টাকা এবং আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৬৬.৭৮ টাকা ।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর দুপুর সাড়ে ১০টায় বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক গাজীপুরে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ নভেম্বর।

বেক্সিমকো লিমিটেড :বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিবে বেক্সিমকো লি:।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.২২ টাকা।

শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.২১ টাকা (ঋণাত্মক) এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৭২.৪৩ টাকা ।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক গাজীপুরে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ নভেম্বর।

সিভিও পেট্রোক্যামিকেল রিফাইনারী লিমিটেড : সিভিও পেট্রোক্যামিকেল রিফাইনারী লিমিটেড ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। তবে নগদ লভ্যাংশ পরিচালকরা ছাড়া শুধুমাত্র সাধারণ শেয়ারহোল্ডাররা পাবেন।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিলো ৩.৩৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৪.৫৮ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং নগদ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৫৮ টাকা (নেগেটিভ)।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর সকাল ১১টায় কোম্পানির কর্পোরেট অফিস, পাঁচলাইশ, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ২২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ইনফর্মেশন টেকনোলজি কনসালটেন্টস :বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে ইনফর্মেশন টেকনোলজি কনসালটেন্টস লি:।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.০৪ টাকা।

শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৯ টাকা এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.১৬ টাকা ।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় রাওয়া কনভেনশন হল, মহাখালী ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

নূরানী ডাইং এন্ড সোয়েটার লি: :বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে ২ শতাংশ নগদ এবং ১১ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে নূরানী ডাইং এন্ড সোয়েটার লি:।

এছাড়া কোম্পানিটি অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা থেকে ১৫০ কোটি টাকা করবে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৯৭ টাকা।

শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.০৩ টাকা এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩.১০ টাকা ।

ঘোষিত লভ্যাংশ এবং অনুমোদিত মূলধন বাড়াতে বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর সকাল ১১টায় পেনিনসুলা চট্টগ্রামে অনুষ্ঠিত হবে এবং ওইদিন সকাল ১০টায় ইজিএম হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ নভেম্বর।

আনলিমা ইয়ার্ন লিমিটেড :বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে আনলিমা ইয়ার্ন লিমিটেড।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.২৬ টাকা এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ১১.০৬ টাকা ।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ফ্যাক্টরি প্রাংগণে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ নভেম্বর।

ইন্দো-বাংলা ফার্মা :ইন্দো-বাংলা ফার্মার পরিচালনা পর্ষদ ২০১৭-১৮ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৫ টাকা। শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৪.১৯ টাকায়।

ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ জন্য আগামী ১৫ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

মেট্রো স্পিনিং লিমিটেড :মেট্রো স্পিনিং লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৯ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি লোকসান ছিল ০.৬৪ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.৫৩ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং নগদ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৯ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় ম্যাকসন গ্রুপ কনফারেন্স হল, গাজীপুরে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ২৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আর এন স্পিনিং লিমিটেড :আরএন স্পিনিং লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৪৪ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৮৪ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১.৪২ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং নগদ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১৮.৩৪ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর সকাল ১১টায় নগর মিলনায়তন, কুমিল্লায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

 বিডি থাই : বিডি থাই অ্যালুমিনিয়ামের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস লভ্যাংশ।কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিটি ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করেছে।আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২ পয়সা।আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮ টাকা ৮৯ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ২৯ নভেম্বর।

ম্যাকসন্স স্পিনিং: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৯ পয়সা। আগের বছর ইপিএস ছিল ০.৩৩ পয়সা। ৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৯ টাকা ১০ পয়সা।

আগামী ৬ ফেব্রুয়ারি ২০১৯ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৫ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

দুলামিয়া কটন: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো লভ্যাংশ ঘোষণা করেছে দুলামিয়া কটন স্পিনিং মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে  ৩ টাকা ৭৫ পয়সা। ৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ২৮ টাকা ৬৫ পয়সা (নেগেটিভ)।

আগামী ১০ ডিসেম্বর সকাল ১০ টায় হোটেল সুন্দরবনে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

শাইনপুকুর: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো লভ্যাংশ ঘোষণা করেছে শাইনপুকুর সিরামিকস লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় ইপিএস হয়েছে ০.৪২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিলো ০.০৬ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৮.৬৮ টাকা

আগামী ২২ ডিসেম্বর গাজীপুরের কাশিমপুর বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

বেক্সিমকো সিনথেটিক: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো লভ্যাংশ ঘোষণা করেছে বেক্সিমকো সিনথেটিকের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩.১২ টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ২.৬২ টাকা।

শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৩৩ টাকা (ঋণাত্মক) এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.৫৯ টাকা ।

আগামী ২২ ডিসেম্বর দুপুর দেড়টায় বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক গাজীপুর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ফরচুন সুজ: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ বোনাস  লভ্যাংশ ঘোষণা করেছে ফরচুন সুজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৬ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ২.০৩ টাকা।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here