গত সপ্তাহের পুঁজিবাজার

স্টাফ রিপোর্টার: গত সপ্তাহে প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক কমেছে ৫৩.৪৯ বা ০.৯৮ শতাংশ। আর লেনদেন কমেছে ৩৪.৫০ শতাংশ। সমাপ্ত সপ্তাহে ডিএসইতে মোট ২ হাজার ৫৫০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়। এর আগের সপ্তাহে লেনদেন হয় ৩ হাজার ৮৯৪ কোটি টাকার। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আলোচ্য সপ্তাহে ক্যাটাগরি ভিত্তিক লেনদেন: মোট লেনদেনের ৮৫ দশমিক ২৯ শতাংশ লেনদেন হয়েছে এ’ ক্যাটাগরিতে। ‘বি’ ক্যাটাগরি ‘এন’ক্যাটাগরি এবং ‘জেড’ ক্যাটাগরিতে লেনদেন হয়েছে যথাক্রমে ৮ দশমিক ৩২ শতাংশ, ৪ দশমিক ৩৭ শতাংশ এবং ২ দশমিক ০২ শতাংশ।

ডিএসই ব্রড ইনডেক্স: ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক কমেছে ০.৯৮ শতাংশ বা ৫৩.৪৯ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক কমেছে দশমিক ১.৫৪ শতাংশ বা ২৯.৬৯ পয়েন্ট। অার শরীয়াহ ভিত্তিক ইনডেক্স বা ডিএসইএস  কমেছে ১.৭৫ শতাংশ বা ২২.২১ পয়েন্টে।

কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড ভিত্তিক লেনদেন: সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৭টি কোম্পানির। অন্যদিকে দর কমেছে ২২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির। আর লেনদেন হয়নি ২টি কোম্পানির শেয়ার।

আরো পড়তে নিচের লিংকে ক্লিক করুন

ইন্দো-বাংলা ফার্মার শেয়ার প্রাইজ কত হতে পারে

চেীদ্দ কোম্পানির বোর্ড মিটিংয়ের তারিখ ঘোষণা

সাপ্তাহিক দর বাড়ার শীর্ষে রিপাবলিক ইন্সুরেন্স

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here