খুব শিগগিরই বাজারে আসছে অ্যাডভেন্ট ফার্মার নতুন ১১টি পণ্য

মোহাম্মদ তারেকুজ্জামান : পুঁজিবাজারে তালিকাভূক্ত কোম্পানি অ্যাডভেন্ট ফার্মা লিমিটেডের নতুন ১১টি পণ্য খুব শিগগিরই বাজারে আসছে। সম্প্রতি ওষুধ প্রশাসন অধিদপ্তর জেনারেলের পক্ষ থেকে নতুন এসব পণ্য চালু করার অনুমোদন পায় অ্যাডভেন্ট ফার্মা।

অ্যাডভেন্ট ফার্মা লিমিটেডের কোম্পানি সচিব মো. ইকরামুল ইসলাম স্টক টাইমসকে বলেন, ১১ টি পণ্যের মধ্যে ৫টি পণ্য আগামী এক মাসের মধ্যে প্রস্তুত করে বাজারে সরবরাহ করা হবে। আর বাকি ৬ টি পণ্য প্রস্তুত করতে ২ থেকে ৩ মাস সময় লেগে যেতে পারে। সব মিলিয়ে নতুন এই ১১টি পণ্য প্রস্তুত করতে ৩ থেকে ৪ মাস সময় লাগবে।

শতভাগ অভ্যন্তরিণ বাজারে ওষুধ সরবরাহ করা অ্যাডভেন্ট ফার্মা লিমিটেড কাচামাল আমদানি করে সিঙ্গাপুর, থাইল্যান্ড, চীনসহ প্রভৃতি দেশ থেকে। তবে সম্প্রতি চীনে করোনাভাসের প্রাদুর্ভাব দেখা দেয়ায় দেশটি থেকে অ্যাডভেন্ট ফার্মা কাচামাল আমদানী বন্ধ করে দিয়েছে বলে জানান তিনি।

এক প্রশ্নের জবাবে ইকরামুল ইসলাম বলেন, নতুন যেসব পণ্য প্রস্তুত করে বাজারে সরবরাহ করা হবে সেগুলো মানুষের শরিরে কি কি কাজে লাগবে তা আমি বলতে পারবো না।

ADVENT

The Company has informed that they have got approval to introduce 11 (Eleven) new products from Directorate General of Drug Administration, where new therapeutic class of 6 Injectables, along with 4 liquid items and 1 bolus item.

নতুন পণ্যগুলোর মধ্যে রয়েছে ৬টি ইনজেকশন, ৪টি লিকুইড ও ১টি ট্যাবলেট।

ডিএসই সূত্রে জানা যায়, ১০০ কোটি টাকার অনুমোদিত মূলধনি কোম্পানি অ্যাডভেন্ট ফার্মা লিমিটেডের পরিশোধিত মূলধন ৮৩ কোটি টাকা। ২০১৯ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ১২ শতাংশ ডিভিডেন্ড দিয়েছে। এরমধ্যে ১০ শতাংশ স্টক ও ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড। তবে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের তুলনায় দ্বিতীয় প্রান্তিকে কিছুটা কমেছে। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় ছিল ০ দশমিক ৭০০ টাকা। আর দ্বিতীয় প্রান্তিকে আয় হয়েছে ০ দশমিক ৫২০ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here