কলকাতায় ‘নায়করাজ রাজ্জাক’ সম্মাননা পেলেন ইলিয়াস কাঞ্চন

চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন কলকাতায় নায়করাজ রাজ্জাক নামাঙ্কিত আজীবন সম্মাননা পেয়েছেন। তিন দশকের বেশি লম্বা ক্যারিয়ারে সাড়ে তিন শর বেশি সিনেমা ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের জন্য তাকে এই সম্মান দিয়েছে দেশটির বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স (বিএফটিসি) ।

শনিবার সন্ধ্যায় কলকাতার একটি পাঁচতারা হোটেলে এই সম্মাননা প্রদান অনুষ্ঠান হয়। এই আয়োজনে উপস্থিত ছিলেন বাংলাদেশি অভিনেতা  আলমগীর, বর্ষীয়ান অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়,অভিনেত্রী কোয়েল মল্লিক, গার্গি রায় চৌধুরী, অনীক দত্ত, দেবজ্যোতি মিশ্র, জয়া শীল ঘোষ, ফেরদৌসুল হাসান প্রমুখ।

বিশিষ্ট অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায় পেয়েছেন হীরালাল জীবনকীর্তি সম্মাননা। চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষ পান দেবকী কুমার বোস আজীবন সম্মাননা।

সম্মাননা পেয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আমি সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাই। মানুষের কর্মের জন্যই আমরা। আমার দ্বারা মানুষের ভালো কর্ম হোক―এটাই শুধু সৃষ্টিকর্তার কাছে আবেদন। ’

আয়োজনে বিশেষ অতিথি হিসেবে মঞ্চে ওঠেন বাংলাদেশের আরেক জনপ্রিয় অভিনেতা আলমগীর হোসেন।   তিনি বলেন, ‘ভারত-বাংলাদেশের মধ্যে চলচ্চিত্র আদান-প্রদান জরুরি। বাংলাদেশে আমরা চাই ভারতীয় ছবি চলুক ও একইভাবে ভারতে বাংলাদেশের ছবি চলতে হবে। ’

করোনার কারণে দুই বছর বন্ধ ছিল বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্সের (বিএফটিসি) এই অনুষ্ঠান। এর আগে ২০১৮সালে প্রথম নায়করাজ রাজ্জাক আজীবন সম্মাননা পান অভিনেতা আলমগীর হোসেন, পরের বছর এই পুরস্কারের মুকুট পরেন অভিনেত্রী কবরী সারোয়ার। তৃতীয়বারে এই পুরস্কার ইলিয়াস কাঞ্চনের মুকুটে উঠল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here