করোনা ভাইরাস : ২৪ ঘন্টায় আরও ১৬ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট : করোনাভাইরাসের সংক্রমণে দেশে প্রথম মৃত্যুর পর দুই মাসের মাথায় মৃতের সংখ্যা তিনশ ছাড়িয়ে গেল, আক্রান্তের সংখ্যা পৌঁছাল প্রায় ২১ হাজারে।

শনিবার, ১৬ মে সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৬৭৮২টি নমুনা পরীক্ষা করে ৯৩০ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ায় দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২০ হাজার ৯৯৫ জন।

আরও ১৬ জন গত এক দিনে মারা গেছেন। ফলে কোভিড-১৯ এ দেশে মৃতের সংখ্যা বেড়ে ৩১৪ জন হল। সারা দেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে সুস্থ হয়েছেন উঠেছেন আরও ২৩৫ জন। সব মিলয়ে এ পর্যন্ত মোট ৪ হাজার ১৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা শনিবার দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন।

তিনি জানান, গত এক দিনে যারা মারা গেছেন, তাদের সবাই পুরুষ। তাদের মধ্যে ৭ জন ছিলেন ঢাকা মহানগরীর বাসিন্দা। মহানগরের বাইরে ঢাকা জেলার ২ জন, চট্টগ্রাম বিভাগের ২ জন, রংপুর বিভাগে ২ জন, গাজীপুরের ১ জন, মুন্সীগঞ্জের ১ জন এবং নরসিংদীর ১ জন।

তাদের মধ্যে একজনের বয়স ছিল ৭০ বছরের বেশি। ৩ জনের বয়স ছিল ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ৬ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরেরর মধ্যে, ৫ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে।

বুলেটিনে জানানো হয়, সারা দেশে এখন ৪১টি ল্যাবে করোনাভাইরাসের পরীক্ষা হলেও আগের দিন শুক্রবার ছিল বলে গত ২৪ ঘণ্টায় ৩৩টি ল্যাবে ৬ হাজার ৭৮২টি নমুনা পরীক্ষার তথ্য স্বাস্থ্য অধিদপ্তর হাতে পেয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৪৯ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে; সারাদেশে এখন আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৪৬ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here