করোনা ভাইরাস : সিটি ব্যাংক কর্মকর্তার মৃত্যু

ডেস্ক রিপোর্ট : প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে একজন তরুণ ব্যাংকারের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। তার নাম মুজতবা শাহরিয়ার (রনি)। তিনি পুঁজিবাজারে তালিকাভুক্ত দ্যা সিটি ব্যাংক লিমিটেডে কর্মরত ছিলেন। দেশে এটিই করোনাভাইরাসে কোনো ব্যাংকারের মৃত্যুর প্রথম ঘটনা।

সিটি ব্যাংক সূত্রে জানা গেছে, ব্যাংকটির মানবসম্পদ বিভাগে কর্মরত ছিলেন মুজতবা শাহরিয়ার। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৪০ বছর।

জানা গেছে, কয়েকদিন ধরে ওই কর্মকর্তা সর্দি-কাশি এবং জ্বরে ভুগছিলেন। চিকিৎসকের পরামর্শে দুই বার তিনি নমুনা পরীক্ষা করিয়েছিলেন। তবে দুবারই ‘নেগেটিভ’ আসে। চিকিৎসকের পরামর্শে বাসায় চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

অসুস্থতা বাড়লে শনিবার, ২৫ এপ্রিল সকালে আবারও মুগদা হাসপাতালে যান ওই ব্যাংক কর্মকর্তা। হাসপাতাল কর্তৃপক্ষ শাহরিয়ারকে ভর্তি করে নেন। নমুনা আবার পরীক্ষা করে করোনাভাইরাস ‘পজিটিভ’ আসে। মুজতবা শাহরিয়ার মৃত্যুকালে স্ত্রী ও এক কন্যা রেখে গেছেন।

সিটি ব্যাংক বা সরকারি কোনো সংস্থার পক্ষ থেকে শাহরিয়ারের মৃত্যুর বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। তবে মুগদা হাসপাতালের অধ্যক্ষ (চলতি দায়িত্ব) ডা. শাহ গোলাম নবী ওই হাসাতালে আজ (২৬ এপ্রিল) দু’জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন। তবে তাদের পরিচয় সম্পর্কে কিছু বলতে পারেননি তিনি। ওই দু’জনের একজন মুজতবা শাহরিয়ার বলে অন্য সূত্র নিশ্চিত করেছে।

মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড-১৯ বিষয়ক টিমের ফোকাল পার্সন সহকারী অধ্যাপক ডা. মাহবুবুর রহমান সাংবাদিকদের বলেন, ওই ব্যক্তি করোনাভাইরাসের রোগী ছিলেন। আজ (রবিবার) সকাল ১০টায় তার মৃত্যু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here