করোনা ভাইরাস : অসহায়দের পাশে অপু বিশ্বাস

ডেস্ক রিপোর্ট : বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব। এরই মধ্যে বাংলাদেশে এ ভাইরাসে আক্রান্ত বেশ কয়েক জনকে শনাক্ত করা হয়েছে। জনসমাগমস্থল এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে সরকার। আতঙ্ক ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। করোনা মোকাবেলায় ইতোমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনার প্রভাব পড়েছে বাংলাদেশের শোবিজ অঙ্গনেও। ইতোমধ্যে বন্ধ করা হয়েছে সব ধরণের শুটিং। পাশাপাশি তারকারাও করোনা নিয়ে নানান ধরনের সচেতনা মূলক পোষ্ট দিচ্ছেন তাদের ফেসবুকে। পরামর্শ দিচ্ছেন বাসায় থাকতে ও নিয়ম মেনে চলতে।

ইতোমধ্যে অনেক শোবিজ তারকারাই নিজেদের জায়গা থেকে সাধারণ জনগণকে সচেতন করছেন। আবার অনেকেই রাস্তায় নেমে পাশে দাঁড়িয়েছেন সাধারণ মানুষের।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া নিষেধ। এ অবস্থায় দিনমজুর হিসেবে যারা কাজ করেন, তারা পড়েছেন বিপাকে। কারণ, তারা প্রতিদিন যে টাকা পান, তা দিয়ে চলে সংসার। না খেয়ে থাকার মতো অবস্থা হয়েছে তাদের। এই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়িয়েছেন জনপ্রিয় চিত্র-নায়িকা অপু বিশ্বাস।

এ প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, আমরা যারা সচ্ছল আছি, তারা বাসায় সময় কাটাচ্ছি। তবে আমরা লক্ষ করছি দিনমজুর, রিকশাওয়ালা ও হকাররা পেটের দায়ে রাস্তায় নেমে আসছে। কারণ, তাদের বাসায় খাবার নেই। নিজের পরিবারের চিন্তা করেই মূলত তারা কাজ না করে থাকতে পারছেন না। এই অসচ্ছল মানুষগুলোর নিজ সামর্থ্য অনুযায়ী পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। শুক্রবার, ২৭ মার্চ বসুন্ধরার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেছি।

অপু আরো বলেন, ‘আমি প্রায় দেড়শর মতো প্যাকেট দিয়েছি। প্রতিটি প্যাকেটে রয়েছে চাল, ডাল, লবণ, তেল ও আলু। সমাজে যারা সচ্ছল, তাদের প্রতি অনুরোধ রইল, আপনারা সামর্থ্য অনুযায়ী অসচ্ছল মানুষের পাশে দাঁড়ান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here