এম.এল ডাইংয়ের স্পিনিং ইউনিট করার পরিকল্পনা

স্টাফ রিপোর্টার:  এম.এল ডাইং আগামীতে ব্যবসা সম্প্রসারণের উদ্দেশ্যে নতুন স্পিনিং ইউনিট চালুর পরিকল্পনা করছে। নাম প্রকাশে অনেচ্ছুক কোম্পানির ঊর্ধ্বতন এক কর্মকর্তার সূত্রে তথ্যটি জানা গেছে। সম্প্রতি আইপিওয়ের মাধ্যমে কোম্পানিটি ২০ কোটি টাকা উত্তোলন করেছে। আইপিও থেকে প্রাপ্ত টাকায় আইপিও প্রকল্প বাস্তবায়ন শুরু হয়েছে। ইতোমধ্যে কোম্পানি মূলধনি যন্ত্রপাতি আমদানি করার জন্য কয়েকটি এল.সি. খুলেছে।

এদিকে তালিকাভূক্তির প্রথম বছরে ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ বোনাস শতাংশ  লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৫ পয়সা।

নতুন স্পিনিং ইউনিটের বিষয়ে জানা যায় কোম্পানির ব্যবসা বৃদ্ধি এবং কাঁচামালের প্রাপ্তি আরো নিরবিচ্ছন্ন করতে এটি করার পরিকল্পনা করছে কোম্পানি। স্পিনিং ইউনিটটি বাস্তবায়ন হলে কোম্পানির আয় বাড়তে পারে।

নতুন স্পিনিং ইউনিট সম্পর্কে জানতে চেয়ে কোম্পানির সাথে যোগাযোগ করলে কোম্পানি কর্তৃপক্ষ এ বিষয়ে মন্তব্য করতে রাজি হয়নি। চিত্রে দেখুন এম.এল ডাইং কোম্পানির শেয়ার হোল্ডিং প্যাটার্ন।

 বিস্তারিত দেখ ুন লিংকটিতে  ক্লিক করে।
 বিস্তারিত দেখ ুন লিংকটিতে  ক্লিক করে।

কোম্পানিটির কাঁচামাল ইয়ার্ন (সূতা) ও ক্যামিক্যাল। বাংলাদেশের প্রথম জেনারেশন ডাইং কোম্পানি হিসেবে মার্কেটে কোম্পানিটির ব্র্যান্ড ভেল্যু ভাল হওয়ায় কোম্পানির ব্যবসাও ভাল। সদ্য পুঁজিবাজারে তালিকাভূক্ত কোম্পানিটির প্রোসপেক্টর থেকে জানা যায়, ১০০ শতাংশ এক্সপোর্ট  ওরিয়েন্টেড ডাইংয় কোম্পানি হিসেবে এম.এল ডাইংয় এনবিআর থেকে ভ্যাট সুবিধা ভোগ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here