এম.এল ডাইংয়ের প্লেসমেন্ট লক ফ্রি হচ্ছে মঙ্গলবার

স্টাফ রিপোর্টার : শেয়ারবাজারে তালিকাভুক্ত এম.এল ডাইংয়ের প্রাইভেট প্লেসমেন্টে ইস্যুকৃত ৬০ লাখ শেয়ার মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর বিক্রয়যোগ্য (লক ফ্রি) হবে। কোম্পানির প্রসপেক্টাস সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির আইপিও পূর্ব ১৪ কোটি ৪ লাখ ১০ হাজার শেয়ার ছিল। এরমধ্যে উদ্যোক্তা/পরিচালক এবং তাদের হস্তান্তরকৃত শেয়ার সংখ্যা ১৩ কোটি ৪৪ লাখ ১০ হাজার শেয়ার। যেগুলো ৩ বছর লক ইন থাকবে। অর্থাৎ ২০২১ সালের ১৭ সেপ্টেম্বর বিক্রয়যোগ্য হবে। বাকি ৬০ লাখ শেয়ারে ১ বছর বা ১৬ সেপ্টেম্বর পর্যন্ত লক ইন থাকবে। যেগুলো ১৭ সেপ্টেম্বর থেকে বিক্রয় করা যাবে।

পাবলিক ইস্যু রুলস অনুযায়ি, উদ্যোক্তা/পরিচালক ও ১০ শতাংশ বা তার বেশি শেয়ারধারনকারীদের জন্য ৩ বছর লক-ইন প্রযোজ্য হবে। এছাড়া উদ্যোক্তা/পরিচালক ও ১০ শতাংশ বা তার বেশি শেয়ারধারনকারীদের হস্তান্তরকৃত শেয়ারে লক-ইন ৩ বছর, আইপিও অনুমোদনের ৪ বছর পূর্বে ইস্যুকৃত শেয়ারে ১ বছর, অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ডের ক্ষেত্রে ১ বছর ও বাকি অন্যসব শেয়ারে ২ বছর লক-ইন রাখা হবে। যা কোম্পানির লেনদেনের প্রথম দিন থেকে হিসাবযোগ্য।

এম.এল ডাইংয়ের প্লেসমেন্ট শেয়ার ইস্যুর সাড়ে ৪ বছরেরও পরে কোম্পানিটি আইপিও অনুমোদন পেয়েছে। যে কারনে কোম্পানিটির প্লেসমেন্ট শেয়ারের ক্ষেত্রে লক-ইন ১ বছর প্রযোজ্য। কোম্পানিটির আইপিও পূর্ব সর্বশেষ শেয়ার ইস্যু করা হয় ২০১৩ সালের ২৭ আগস্ট। আর আইপিও অনুমোদন পেয়েছে ২০১৮ সালের ১৪ মে। যে কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয় গত বছরের ১৭ সেপ্টেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here