এম আই সিমেন্ট উৎপাদনক্ষমতা বাড়াবে

এম আই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড (ব্র্যান্ড নাম-ক্রাউন সিমেন্ট) উৎপাদনক্ষমতা বাড়াতে নতুন ইউনিট স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে। বর্তমানে কোম্পানিটির ৫টি ইউনিট আছে। নতুন ইউনিট স্থাপিত হলে ইউনিটের সংখ্যা বেড়ে হবে ৬টি। মুন্সীগঞ্জের মুক্তারপুরে কোম্পানির বর্তমান কারখানা প্রাঙ্গনে এই ইউনিট স্থাপন করা হবে।

শনিবার, ৫ জুন অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে নতুন ইউনিট স্থাপনের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, বর্তমানে এমআই সিমেন্ট ফ্যাক্টরির দৈনিক উৎপাদনক্ষমতা ১১ হাজার মেট্রিক টন। ৬ষ্ঠ ইউনিটের উৎপাদনক্ষমতা হবে ৮ হাজার ২৮০ মেট্রিক টন। এই ইউনিটটি চালু হলে কোম্পানির দৈনিক উৎপাদনক্ষমতা বেড়ে ১৯ হাজার ২৮ মেট্রিক টনে উন্নীত হবে। এর ফলে কোম্পানিটির সিমেন্ট উৎপাদনক্ষমতা প্রায় ৭৫ শতাংশ বাড়বে।

পূর্তকাজসহ নতুন ইউনিট স্থাপনে ব্যয় হবে ৭৭০ কোটি টাকা। নতুন ইউনিটে বাণিজ্যিক উৎপাদন শুরুর সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে ২০২৩ সালের ফেব্রুয়ারি।

কোম্পানিটি বছর দুয়েক আগে আরেকবার এই ইউনিট স্থাপনের সিদ্ধান্ত নিয়েও তা নানা কারণে বাতিল করেছিল। আজ ওই সিদ্ধান্তটি পুনর্বহাল করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here