এনসিসি ব্যাংকের ব্যাংক নতুন চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান নির্বাচিত

এনসিসি ব্যাংক লিমিটেড এর পরিচালনা পর্ষদের সভায় আজ বৃহস্পতিবার মো. আবুল বাশার ব্যাংকের চেয়ারম্যান এবং মিসেস তানজীনা আলী ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বহুমুখী প্রতিভার অধিকারী মো. আবুল বাশার দেশের একজন তরুণ শিল্প উদ্যোক্তা এবং দক্ষ সংগঠক। তিনি যুক্তরাষ্ট্র থেকে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিষ্টেম এর উপর গ্রাজুয়েশন ডিগ্রী (বিএসসি) অর্জন করেন।

আবুল বাশার বিগত ২০ বছর যাবৎ প্রাইম গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করছেন। এছাড়াও তিনি প্রাইম গ্রুপের রিসাইক্লিং বিভাগ এবং প্রাইম ফাইন্যান্স কনসালটেন্ট এন্ড ইকুইটিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। ইতোপূর্বে তিনি এনসিসি ব্যাংকের ভাইস-চেয়ারম্যান এবং অডিট কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি দোলেশ্বর কল্যাণ সংস্থার কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন, যার মাধ্যমে দোলেশ্বর আদর্শ স্কুল এবং দোলেশ্বর আবদুল মান্নান আদর্শ কলেজ নামে দুটি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালিত হচ্ছে। এছাড়া তিনি বাংলাদেশ টেক্সটাইল মিলস এ্যাসোসিয়েশন (বিটিএমএ) এর পরিচালনা পর্ষদের পরিচালক, বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানি এর নির্বাহী কমিটি এবং বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের সদস্য ছিলেন।

তিনি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটে শীর্ষস্থানীয় দল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা এবং মহাসচিব, “পিচ ফাউন্ডেশন” এর অন্যতম প্রতিষ্ঠাতা।

মিসেস তানজীনা আলী চট্টগ্রামের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি যুক্তরাষ্ট্রের ব্রায়ান্ট বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্সে স্নাতক সম্পন্ন করেন। পেশাদারী দক্ষতা বৃদ্ধির জন্য তিনি বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ এবং কর্মশালায় অংশগ্রহণ করেন। যুক্তরাষ্ট্র থেকে ফিরে তিনি ব্রিটিশ দূতাবাসে তার কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি এইচজি এভিয়েশনের ফিন্যান্স ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here